Advertisement
০৬ মে ২০২৪
England Cricket Team

চার দিনে টেস্ট হার, তিন ম্যাচ বাকি, ভারত ছেড়ে অন্য দেশে ইংল্যান্ড!

হায়দরাবাদে জিতলেও বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টে হেরে গিয়েছে ইংল্যান্ড। সিরিজ় এখন ১-১। দ্বিতীয় টেস্ট হারের পরেই ভারত ছেড়ে চলে গেল ইংল্যান্ড। কেন এই সিদ্ধান্ত নিল তারা?

cricket

ইংল্যান্ড ক্রিকেট দল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৫২
Share: Save:

হায়দরাবাদে জিতলেও বিশাখাপত্তনমে দ্বিতীয় টেস্টে হেরে গিয়েছে ইংল্যান্ড। সিরিজ় এখন ১-১। দ্বিতীয় টেস্টে হারের পরেই ভারত ছেড়ে চলে গেল ইংল্যান্ড। তারা পাড়ি দিয়েছে আবু ধাবিতে। তৃতীয় টেস্টের আগে প্রায় ১০ দিন সময় রয়েছে। তার আগে ফিরে আসার কথা তাদের।

ভারতে আসার আগে এই আবু ধাবিতেই অনুশীলন করে সিরিজ়‌ের প্রস্তুতি সেরেছিল তারা। প্রথম টেস্টের মাত্র চার দিন আগে তারা এ দেশে আসে। এখানে বেশি অনুশীলনও করেনি। তৃতীয় টেস্টের আগে লম্বা বিরতি থাকায় আবার আবু ধাবিতে গিয়ে প্রস্তুতি সারবে তারা। পাশাপাশি বাকি তিন ম্যাচের জন্য নিজেদের চাঙ্গা করে তোলার কাজও চলবে।

ভারতের পিচ এবং আবু ধাবির পিচের মধ্যে সে রকম তফাত নেই। ফলে উপমহাদেশীয় পিচের জন্য ভাল ভাবেই প্রস্তুত হতে পারবেন বেন স্টোকসেরা। কেন ভারত ছেড়ে তাদের বিদেশ যেতে হয়েছে সে নিয়ে প্রশ্ন উঠেছে। অনেকেই মনে করছেন, এ দেশে থাকলে সর্ব ক্ষণ নজরে রাখা হত তাদের। আবু ধাবিতে লোকচক্ষুর আড়ালে প্রস্তুতি সারা যাবে বলেই তারা চলে গিয়েছে।

চতুর্থ টেস্টে জিততে ইংল্যান্ডের দরকার ছিল ৩৯৯ রান। কিন্তু ৬৯.২ ওভারে মাত্র ২৯২ রানেই আউট হয়ে যায় তারা। হারে ১০৬ রানে। বাজ়‌বল ক্রিকেট কাজে লাগাতে পারেনি তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

England Cricket Team India vs England Ben Stokes
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE