Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Ben Stokes

Ben Stokes: অধিনায়ক হয়েই রুটকে ব্যাটিং অর্ডারের চার নম্বর জায়গা ফেরাচ্ছেন স্টোকস

তাঁর টেস্ট দলে জেমস অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রড থাকবেন বলে জানিয়েছেন স্টোকস। কয়েকজন ক্রিকেটার আহত থাকায় চিন্তিত ইংল্যান্ডের নতুন অধিনায়ক।

বেন স্টোকস।

বেন স্টোকস। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২২ ১৬:৩৭
Share: Save:

পর পর টেস্ট সিরিজ হারের জেরে ইংল্যান্ডের নেতৃত্ব হারিয়েছেন জো রুট। কিন্তু অভিজ্ঞ ব্যাটারকে সসম্মানেই তাঁর দলে রাখতে চান নতুন অধিনায়ক বেন স্টোকস।

আগামী মাসেই দেশের মাঠে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। অধিনায়ক হিসেবে সাফল্য না পেলেও ব্যাটার রুট কিন্তু ছন্দেই রয়েছেন। গত ১২ মাসে তাঁর ব্যাট থেকে এসেছে ছয়টি শতরান। তাই নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজেও প্রাক্তন অধিনায়কের উপর আস্থা রাখছেন ইংল্যান্ডের নতুন অধিনায়ক স্টোকস।

স্টোকস জানিয়েছেন, তাঁর দলে চার নম্বরে ব্যাট করে করবেন রুট। কারণ, তিন নম্বরের থেকে চার নম্বরে ব্যাট করে রুট বেশি সফল। স্টোকস বলেছেন, ‘‘আমি ইতিমধ্যেই স্টোকসের সঙ্গে কথা বলেছি। আমিই ওকে বলেছি আবার চার নম্বরে ব্যাট করার জন্য। আমি নিজে যাব ছয় নম্বরে।’’ তিনি আরও বলেছেন, ‘‘রুট যেখানেই ব্যাট করবে, সেখানেই রান পাবে। কিন্তু চার নম্বরটাই ওর সেরা জায়গা। আমার মনে হয় রুট চার এবং আমি ছয় নম্বরে গেলে আমাদের ব্যাটিং অর্ডারের গভীরতা বাড়বে এবং অভিজ্ঞতাও যোগ হবে পরের দিকে। ওপেনিংয়ে দুটো জায়গা, তিন এবং পাঁচ নম্বর জায়গা চূড়ান্ত হয়নি। বাকিদের যে যে জায়গার জন্য হাত তুলবে, তাকে সেই জায়গা দেওয়া হতে পারে।’’

আরও পড়ুন:

তাঁর টেস্ট দলে জেমস অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রড থাকবেন বলে আবারও জানিয়েছেন স্টোকস। যদিও বেশ কয়েকজন ক্রিকেটার আহত থাকায় কিছুটা চিন্তিত ইংল্যান্ডের নতুন টেস্ট অধিনায়ক। স্টোকস বলেছেন, ‘‘কয়েকজনের চোট রয়েছে। তাদের হয়তো আমরা পাব না। জোফ্রা আর্চার, ওলি স্টোন, মার্ক উডকে ছাড়াই আমাদের ভাবতে হচ্ছে। স্যাম কুরান অবশ্য কাউন্টি খেলতে শুরু করেছে। ওদের কিন্তু আবার লড়াই করেই নিজেদের জায়গা ফিরে পেতে হবে।’’ স্টোকস বোঝাতে চেয়েছেন দলে সতীর্থদের মধ্যে সুস্থ প্রতিযোগিতা রয়েছে। সকলেই ভাল ক্রিকেটার। তাই এক বার ছিটকে গেলে প্রথম একাদশে জায়গা ফিরে পাওয়া কঠিন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ben Stokes joe root ECB England Cricket Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE