Advertisement
৩১ জানুয়ারি ২০২৩
new zealand cricket

England vs New Zealand 2022: করোনা আক্রান্ত উইলিয়ামসন, দ্বিতীয় টেস্টের আগে নিউজিল্যান্ড অধিনায়কহীন

সিরিজে পিছিয়ে রয়েছে নিউজিল্যান্ড। ট্রেন্ট ব্রিজে দ্বিতীয় টেস্ট শুরুর আগে উইলিয়ামসনকে হারিয়ে বড় ধাক্কা খেল তারা।

হতাশ উইলিয়ামসন।

হতাশ উইলিয়ামসন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১০ জুন ২০২২ ১০:৫৬
Share: Save:

দ্বিতীয় টেস্ট শুরুর আগেই ধাক্কা খেল নিউজিল্যান্ড। করোনার জন্য খেলতে পারবেন না কেন উইলিয়ামসন। শুক্রবার থেকে শুরু হতে চলা দ্বিতীয় টেস্টের আগে করোনা পরীক্ষা করা হয় ক্রিকেটারদের। তাতে দেখা যায় উইলিয়ামসন করোনা আক্রান্ত। পাঁচ দিন নিভৃতবাসে থাকতে হবে তাঁকে।

Advertisement

উইলিয়ামসন করোনা আক্রান্ত হলেও দলের বাকিদের করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছে বলেই জানিয়েছেন নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড।

তিনি বলেন, “গুরুত্বপূর্ণ ম্যাচের আগের দিন ছিটকে যাওয়া উইলিয়ামসনের জন্য খুবই দুঃখের। ও হতাশ। আমরা উইলিয়ামসনের পাশে আছি।” বৃহস্পতিবার সামান্য কিছু উপসর্গ লক্ষ করায় র‍্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করান উইলিয়ামসন। দলের বাকিদেরও পরীক্ষা করা হয়। সেই পরীক্ষায় উইলিয়ামসন বাদে বাকি সকলের ফল নেগেটিভ আসে।

মে মাসে ব্রাইটনের বিরুদ্ধে অনুশীলন ম্যাচের আগে করোনা আক্রান্ত হয়েছিলেন নিউজিল্যান্ডের হেনরি নিকোলস, ব্লেয়ার টিকার এবং বোলিং কোচ শেন জুরগেনসেন। পাঁচ দিন নিভৃতবাসে ছিলেন তাঁরা।

Advertisement

উইলিয়ামসনের বদলে নিউজিল্যান্ড দলকে নেতৃত্ব দেবেন টম লাথাম। উইলিয়ামসনের বদলে দলে যোগ দিয়েছেন অভিজ্ঞ ওপেনার হামিস রাদারফোর্ড। তিনি ইংল্যান্ডে ঘরোয়া টি-টোয়েন্টি লিগে খেলছিলেন।

তিন টেস্টের সিরিজে প্রথম ম্যাচ হেরে ০-১ ব্যবধানে পিছিয়ে রয়েছে নিউজিল্যান্ড। দ্বিতীয় টেস্টে হারলে সিরিজ হেরে যাবে কিউইরা।

প্রথম টেস্টে জো রুটের শতরানের দাপটে চতুর্থ ইনিংসে ২৭৭ রান তাড়া করে ম্যাচ জিতে নেয় ইংল্যান্ড। তিন ম্যাচের সিরিজে ইতিমধ্যেই ০-১ পিছিয়ে রয়েছে নিউজিল্যান্ড। ট্রেন্ট ব্রিজে শুক্রবার থেকে শুরু হতে চলা দ্বিতীয় টেস্টে হারলে সিরিজ হারবে তারা। চোটের কারণে বেশ কিছু দিন টেস্ট খেলতে পারেননি উইলিয়ামসন। কনুইয়ের চোট সারিয়ে সাদা জার্সিতে মাঠে ফিরে ইংল্যান্ডের বিরুদ্ধে দুই ইনিংস মিলিয়ে মাত্র ১৭ রান করেন তিনি। কলিন ডি গ্র্যান্ডহোমকেও পাবে না নিউজিল্যান্ড। প্রথম টেস্টে খেলার সময় পায়ে চোট লাগে তাঁর। গ্র্যান্ডহোমের বদলে মিচেল ব্রেসওয়েলকে নেওয়া হয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ।

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.