Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Team India

India vs South Africa 2022: ১৩ জয়ের বিশ্বরেকর্ড হল না, দক্ষিণ আফ্রিকার কাছে প্রথম ম্যাচে হেরে সিরিজ শুরু পন্থদের

সুযোগ ছিল পর পর ১৩টি টি-টোয়েন্টি ম্যাচ জেতার। মিলার এবং ডুসেনের দাপটে সিরিজে ০-১ পিছিয়ে গেল ভারত।

হেরে গেল পন্থের ভারত।

হেরে গেল পন্থের ভারত। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২২ ২২:২৮
Share: Save:

প্রথম ম্যাচ হেরে সিরিজ শুরু করল ভারত। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সাত উইকেটে হারলেন ঋষভ পন্থরা। টানা ১৩টি টি-টোয়েন্টি ম্যাচ জিতে রেকর্ড গড়ার সুযোগ ছিল ভারতের সামনে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হেরে সিরিজে ০-১ পিছিয়ে গেল ভারত।

ভারতীয় দলকে প্রথম বার নেতৃত্ব দিলেন পন্থ। আইপিএলে দিল্লি ক্যাপিটালস দলকে নেতৃত্ব দিলেও ভারতীয় দলকে এই প্রথম বার নেতৃত্ব দিলেন তিনি। টস হেরে প্রথম ব্যাট করতে নামে ভারত। ইনিংসের শুরু থেকেই মারমুখী ছিলেন ভারতীয় ব্যাটাররা। ওপেনার ঈশান কিশন এবং রুতুরাজ গায়কোয়াড় প্রথম ছ’ওভারে ৫১ রান তোলেন। রুতুরাজ ২৩ রান করেন। অন্য ওপেনার কিশন করেন ৭৬ রান।

শ্রেয়স আয়ার চার নম্বরে নেমে করেন ৩৬ রান। অধিনায়ক পন্থ ২৯ রান করেন। শেষ বেলায় হার্দিক পাণ্ড্য ১২ বলে ৩১ রান করেন। চার উইকেট হারিয়ে ২১১ রান তোলে ভারত। সেই সময় ভারতের জয় সহজ হবে বলেই মনে করেছিলেন অনেকে। কিন্তু ডেভিড মিলার বিপক্ষে থাকলে যে কোনও লক্ষ্যই কম হতে পারে।

দক্ষিণ আফ্রিকাও শুরু থেকে ওভার প্রতি দশ রানের উপর তুলতে থাকে। ওপেনার তেম্বা বাভুমা মাত্র ১০ করে আউট হলেও, দ্রুত রান তুলছিলেন কুইন্টন ডি’কক। তিনি ২২ রান করেন। ১৩ বলে ২৯ রান করে দক্ষিণ আফ্রিকাকে লড়াইয়ে রাখেন ডোয়েন প্রিটোরিয়াস। তাঁরা ফিরলে বাকি কাজের দায়িত্ব কাঁধে তুলে মিলার এবং রাসি ভান ডার ডুসেন।

২৫ বলে ২২ রান করার পর ডুসেনের ব্যাট ভেঙে যায়। ব্যাট বদলাতেই বদলে যায় তাঁর ভাগ্য। পরের ১৬ বলে ৪৪ রান করেন তিনি। ডুসেন অপরাজিত থাকেন ৭৫ রানে। মিলার ৩১ বলে ৬৪ রান করে অপরাজিত থাকেন। তাঁদের দাপটেই জয় তুলে নেয় দক্ষিণ আফ্রিকা। টি-টোয়েন্টি ক্রিকেটে প্রোটিয়াদের এটাই সব থেকে বেশি রান তাড়া করে জয়।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE