Advertisement
১৩ জুন ২০২৪
England Vs Pakistan

রাওয়ালপিণ্ডি, মুলতানের পর করাচিতেও শতরান ব্রুকের, টানা তিনটি সেঞ্চুরি

ইংল্যান্ড রবিবার ৩৫৪ রান করে। এর মধ্যে ব্রুকের ১১১ রান ছাড়াও ছিল বেন ফোকসের ৬৪ রান। অলি পোপ করেন ৫১ রান।

রাওয়ালপিণ্ডি এবং মুলতানের পর করাচিতেও শতরান করলেন ব্রুক।

রাওয়ালপিণ্ডি এবং মুলতানের পর করাচিতেও শতরান করলেন ব্রুক। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২২ ২২:৪৩
Share: Save:

ইংল্যান্ডের পরবর্তী ক্রিকেট নায়ক কি হ্যারি ব্রুক? সম্ভাবনা দেখাচ্ছেন ইংরেজ ব্যাটার। অনূর্ধ্ব ১৯ দলের অধিনায়ক ছিলেন তিনি। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে নেতৃত্ব দিয়েছেন। সেই ব্রুক টেস্টে টানা তিনটি শতরান করে ফেললেন। পাকিস্তানের বিরুদ্ধে রাওয়ালপিণ্ডি এবং মুলতানের পর করাচিতেও শতরান করলেন ব্রুক। জীবনের চতুর্থ টেস্ট খেলছেন তিনি।

পাকিস্তান প্রিমিয়ার লিগে লাহোর কালান্দার্সের হয়ে খেলেন ব্রুক। রবিবার তিনি পাকিস্তানের বোলারদের বিরুদ্ধে ইংল্যান্ডের এক মাত্র উত্তর ছিলেন। আবরার আহমেদ এবং নাউমান আলি যখন চারটি করে উইকেট তুলে নিয়ে গেলেন, তখন ব্রুক মারলেন তিনটি ছক্কা এবং আটটি চার। ১৫০ বলে ১১১ রানের ইনিংস খেললেন ব্রুক। রাওয়ালপিণ্ডিতে ১৫৩ রানের ইনিংস খেলেছিলেন তিনি। মুলতানে দ্বিতীয় ইনিংসে করেন ১০৮ রান। করাচির ম্যাচ নিয়ে এখনও পর্যন্ত চারটি টেস্ট খেলেছেন ব্রুক। প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে ১২ রান ছাড়া সব ম্যাচেই শতরান করলেন তিনি। ৩২ বছরের জো রুট শেষ তিনটি টেস্টে অর্ধশতরানের গণ্ডি পার করতে পারেননি। তাঁর পাশে দাঁড়িয়েই একের পর এক শতরান করে যাচ্ছেন ইংল্যান্ডের ২৩ বছরের ব্রুক।

ইংল্যান্ড রবিবার ৩৫৪ রান করে। এর মধ্যে ব্রুকের ১১১ রান ছাড়াও ছিল বেন ফোকসের ৬৪ রান। অলি পোপ করেন ৫১ রান। ভুল দিকে দৌড়ে রান আউট হওয়া অধিনায়ক বেন স্টোকস করেন মাত্র ২৬ রান। ব্রুকের উইকেটটি নেন পাকিস্তানের মহম্মদ ওয়াসিম।

৫০ রানে এগিয়ে থাকা ইংল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় ইনিংস খেলতে নেমেছে পাকিস্তান। দ্বিতীয় দিনের শেষে কোনও উইকেট না হারিয়ে তুলে নিয়েছে ২১ রান। ক্রিজে আব্দুল্লাহ শফিক (১৪ রানে অপরাজিত) এবং শান মাসুদ (৩ রানে অপরাজিত)। শেষ টেস্ট জিতে মান রক্ষা করতে হলে এবং টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওঠার লড়াইয়ে ফিরতে হলে পাকিস্তানকে বড় রানের লিড তুলতে হবে। কারণ চতুর্থ ইনিংস মানেই ইংল্যান্ডের ‘বাজ় বল’। ব্রুকরা যে ধরনের ক্রিকেটের জন্য বিশ্বের কাছে ভয়ঙ্কর হয়ে উঠছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

England Vs Pakistan Harry Brook
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE