Advertisement
২৩ জুন ২০২৪
Pakistan Vs England

টেস্টে ব্যাপক বিতর্ক, প্রতিবাদে পাকিস্তানকে নেতৃত্ব দিতেই নামলেন না বাবর

শনিবার থেকে শুরু হয়েছে পাকিস্তান বনাম ইংল্যান্ড তৃতীয় টেস্ট। রাওয়ালপিণ্ডি, মুলতানের পর এ বার করাচিতে খেলছে দুই দল। কিন্তু হঠাৎ খুশি নন বাবর আজ়ম।

নিরাপত্তারক্ষীদের নিয়ে খুশি নন বাবর আজ়ম।

নিরাপত্তারক্ষীদের নিয়ে খুশি নন বাবর আজ়ম। ছবি: রয়টার্স

সংবাদ সংস্থা
করাচি শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২২ ১৬:১৪
Share: Save:

পাকিস্তান খেলতে গিয়েছে ইংল্যান্ড। দুই দলের জন্য সর্বোচ্চ স্তরের সুরক্ষা ব্যবস্থা করা হয়েছে। কিন্তু সেই নিরাপত্তারক্ষীদের নিয়ে খুশি নন বাবর আজ়ম। এতটাই বিরক্ত যে, টেস্টের দ্বিতীয় দিনের প্রথম এক ঘণ্টা মাঠেই নামেননি। প্রতিবাদ জানান সাজঘরে বসে থেকে। এমনটাই জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই।

শনিবার থেকে শুরু হয়েছে পাকিস্তান বনাম ইংল্যান্ড তৃতীয় টেস্ট। রাওয়ালপিণ্ডি, মুলতানের পর এ বার করাচিতে খেলছে দুই দল। প্রথম দিনের খেলা শেষে সন্ধেবেলা বাবর এবং তাঁর সঙ্গে সরফরাজ় আহমেদ, আজহার আলি, শান মাসুদ এবং ইমাম উল হক হোটেল থেকে বেরিয়ে রেস্তরাঁয় যাচ্ছিলেন। কিন্তু পাকিস্তানের ক্রিকেটারদের হোটেল থেকে বেরোতেই দেওয়া হয়নি। নিরাপত্তারক্ষীদের তরফে বাবরদের জানিয়ে দেওয়া হয় যে, হোটেল থেকে বেরোতে হলে আগে থেকে অনুমতি নিতে হবে।

পাকিস্তান এবং ইংল্যান্ডের ক্রিকেটারদের দেশের প্রেসিডেন্টের সমান নিরাপত্তা দেওয়া হচ্ছে। সেই নিয়ম অনুযায়ী ক্রিকেটারদের হোটেল ছাড়তে হলে আগে থেকে অনুমতি প্রয়োজন। সেটাই ছিল না বাবরদের। ব্যাপারটা খুব ভাল ভাবে নেননি দেশের ক্রিকেট অধিনায়ক। নিরাপত্তারক্ষীদের সঙ্গে তর্ক করেন তিনি। বাবর সেই নিরাপত্তারক্ষীদের ‘বহিরাগত’ বলেছেন বলেও জানিয়েছে পিটিআই। শেষ পর্যন্ত এক প্রবীণ আধিকারিকের মধ্যস্থতায় শান্ত হন বাবর। হোটেলে নিজের ঘরে ফিরে যান তিনি।

তাতে যদিও শান্ত হননি বাবর। প্রতিবাদ জানানোর জন্য বেছে নেন টেস্ট ম্যাচকেই। রবিবার সকালে প্রথম এক ঘণ্টা মাঠে নামেননি বাবর। নিরাপত্তারক্ষীদের ব্যবহারের বিরুদ্ধে প্রতিবাদ জানানোর জন্যই এই পথ বেছে নেন তিনি। পাকিস্তান ক্রিকেট বোর্ড এই বিষয়ে কোনও কিছু জানায়নি। বাবরের মাঠে না নামার কারণ হিসাবে বলা হয় যে, পাকিস্তানের অধিনায়কের মাথা ব্যথা করছে বলে তিনি নামেননি।

১৭ বছর পর পাকিস্তানে খেলতে গিয়েছে ইংল্যান্ড। কোনও রকম ঝুঁকি নিতে চায়নি পিসিবি। সেই কারণে দেশের প্রেসিডেন্টের সমান নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে দুই দলের ক্রিকেটারদের জন্য। কিন্তু এই বিরাট নিরাপত্তা ব্যবস্থা যে ক্রিকেটারদের পছন্দ হচ্ছে না সেই খবরও জানিয়েছে সংবাদ সংস্থা। পাকিস্তানের ভালর জন্যই এমন নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছে বোর্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE