Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
FIFA World Cup 2022

‘বহু যন্ত্রণা শেষে, সব পাওয়ার দেশে’, মেসির বিশ্বকাপ জয়ে আর কী লিখলেন স্ত্রী আন্তোনেল্লা

মেসির সব দুঃখ, কষ্ট কাছ থেকে দেখেছেন আন্তোনেল্লা। তাঁর স্ত্রী জানেন মেসি বিশ্বকাপ পাওয়ার জন্য কতটা উদ্‌গ্রীব ছিলেন তিনি। বিশ্বকাপ জয়ের পর কী লিখলেন আন্তোনেল্লা?

মাত্র ৫ বছর বয়সে আলাপ আন্তোনেল্লার সঙ্গে। বিশ্বকাপের মঞ্চে তাঁর সঙ্গেই মেসি।

মাত্র ৫ বছর বয়সে আলাপ আন্তোনেল্লার সঙ্গে। বিশ্বকাপের মঞ্চে তাঁর সঙ্গেই মেসি। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২২ ১৩:০৯
Share: Save:

মাঠে লিয়োনেল মেসি-সহ আর্জেন্টিনার সমস্ত ফুটবলার। রয়েছেন কোচ লিয়োনেল স্কালোনি। সকলে মিলে লাফাচ্ছেন, গান গাইছেন, নাচছেন, চিৎকার করছেন। এর মাঝেই হঠাৎ মেসিকে দেখা গেল গ্যালারিতে কাউকে ডাকছেন। হাতের ইশারায় বলছেন মাঠে আসতে। মাঠে উপস্থিত আধিকারিকদের সঙ্গে কথা বলছেন, যাতে তাঁরা মাঠে আসতে পারেন। মেসি ডাকছিলেন তাঁর পরিবারকে। মা, স্ত্রী এবং সন্তানদের ডাকছিলেন মেসি।

মাত্র ৫ বছর বয়সে আলাপ আন্তোনেল্লার সঙ্গে। ছোটবেলার বান্ধবী আন্তোনেল্লা রোকুজ়োর সঙ্গে মেসির সম্পর্কের কথা সামনে আসে ২০০৮ সালে। ২০১৭ সালে তাঁকেই বিয়ে করেন মেসি। স্বামী বিশ্বকাপ জেতার পর সেই আন্তোনেল্লা লিখলেন, “বিশ্ব চ্যাম্পিয়ন। কী ভাবে লিখতে শুরু করব বুঝতে পারছি না। মেসি তোমার জন্য আমরা গর্বিত। কখনও হাল ছাড়তে নেই, ধন্যবাদ এটা শেখানোর জন্য। শেষ পর্যন্ত লড়াই করতে হয়। অবশেষে হল। তুমি বিশ্ব চ্যাম্পিয়ন। এত বছর ধরে তুমি কী কষ্ট পেয়েছ, সেটা আমি জানি। এটা পাওয়ার জন্য তুমি কী ভীষণ অপেক্ষা করছিলে জানি। এগিয়ে চলো আর্জেন্টিনা।”

৫ বছর বয়স থেকে বন্ধু ছিলেন মেসি এবং আন্তোনেল্লা। মেসির বন্ধু লুকাস স্কাগ্লিয়ার বোন আন্তোনেল্লা। ২০০৮ সালে মেসির সঙ্গে তাঁর সম্পর্কের কথা সামনে এলেও স্বীকার করেননি কেউই। এক বছর পর মেসি তাঁর বান্ধবীর কথা জানান এক সাক্ষাৎকারে। ২০১২ সালে তাঁদের প্রথম সন্তানের জন্ম হয়। ইকুয়েডরের বিরুদ্ধে গোল করে জার্সির ভিতরে পেটে বল ঢুকিয়ে সেই কথা জানিয়েছিলেন মেসি। প্রথম সন্তান থিয়াগোর জন্মের তিন বছর পর দ্বিতীয় সন্তানের জন্ম দেন আন্তোনেল্লা। ২০১৫ সালে জন্ম হয় মেসি এবং আন্তোনেলার দ্বিতীয় সন্তান মাতেয়োর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE