Advertisement
০৭ মে ২০২৪
Nkrumah Bonner

England tour of West Indies: এনক্রুমা শতরানে প্রথম টেস্টে ভাল জায়গায় ওয়েস্ট ইন্ডিজ

বিনা উইকেটে ৮৩ রান থেকে ৪ উইকেটে ১২৭ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। নিয়মিত ব্যবধানে সাজঘরে ফেরেন ক্যাম্পবেল, ব্র্যাথওয়েট, ব্রুকস এবং ব্ল্যাকউড।

শতরানের পর এনক্রুমা বনার।

শতরানের পর এনক্রুমা বনার। ছবি: এএফপি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২২ ১৮:১৯
Share: Save:

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে এগিয়ে গেল ওয়েস্ট ইন্ডিজ। তৃতীয় দিনের খেলা শেষ হওয়ার সময় ক্যারিবিয়ানদের রান নয় উইকেটে ৩৭৩। এনক্রুমা বনারের ১২৩ রানের ইনিংসের সুবাদে ব্যাটিং বিপর্যয় সামলায় আয়োজকরা।
বিনা উইকেটে ৮৩ রান থেকে এক সময় ৪ উইকেটে ১২৭ হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। নিয়মিত ব্যবধানে সাজঘরে ফিরে যান জন ক্যাম্পবেল (৩৫), ক্রেগ ব্র্যাথওয়েট (৫৫), শামার ব্রুকস (১৮) এবং জেরমাইন ব্ল্যাকউড (১১)। ইংল্যান্ডের ৩১১ রানের জবাবে চাপে পড়ে যায় ক্যারিবিয়ান ইনিংস।
এর পর পঞ্চম উইকেটের জুটিতে জেসন হোল্ডারকে (৪৫) নিয়ে এবং ষষ্ঠ উইকেটের জুটিতে জসুয়া ডা’সিলভাকে (৩২) নিয়ে রুখে দাঁড়ান এনক্রুমা। এই দুই জুটিতে ওঠে যথাক্রমে ৭৯ এবং ৭৩ রান। তাতেই ওয়েস্ট ইন্ডিজে পাল্টা লড়াইয়ে জায়গায় পৌঁছে যায়। শেষের দিকের ব্যাটাররা কিছু রান যোগ করতে পারলে আরও ভাল জায়গায় থাকতে পারতেন ব্র্যাথওয়েটরা। কিন্তু বিরাস্যামি পার্মাউলের অপরাজিত ২৬ রান ছাড়া কেউই উল্লেখযোগ্য রান করতে পারেননি। দিনের শেষে বিরাস্যামির সঙ্গে উইকেটে রয়েছেন জয়ডেন সিলস।

তৃতীয় দিনের শেষে ইংল্যান্ডের থেকে ৬২ রানে এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ। ইংল্যান্ডের সফলতম বোলার বেন স্টোকস ৪২ রানে ২ উইকেট নিয়েছেন। ৮৫ রানে ২ উইকেট ক্রেগ ওভারটনের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE