Advertisement
২৯ এপ্রিল ২০২৪
ICC World Cup 2023

বিশ্বকাপের বাইরে আরও এক ক্রিকেটার, ধাক্কা সামলাতে কে যোগ দিচ্ছেন দলে?

বিশ্বকাপ যত এগোচ্ছে, তত বাড়ছে ক্রিকেটারদের চোট-আঘাত। প্রতিযোগিতার বাইরে চলে গেলেন এক জোরে বোলার। আইসিসি পরিবর্ত ক্রিকেটার নেওয়ার অনুমতি দিয়েছে সংশ্লিষ্ট দলকে।

picture of ICC ODI world cup trophy

এক দিনের বিশ্বকাপের ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৩ ১৪:৩৪
Share: Save:

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ম্যাচে চোট পেয়েছিলেন রিসি টপলে। বাঁহাতি জোরে বোলারের বাঁ হাতের তর্জনীর হাড় ভেঙে গিয়েছে। ফলে বিশ্বকাপের বাকি ম্যাচগুলিতে ইংল্যান্ডের হয়ে খেলা তাঁর পক্ষে সম্ভব নয়। এই পরিস্থিতিতে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) টপলের পরিবর্ত ক্রিকেটার নেওয়ার অনুমতি দিয়েছে জস বাটলারদের।

টপলের পরিবর্ত হিসাবে ইংল্যান্ডের ১৫ জনের দলে যোগ দিচ্ছেন ব্রাইডন কার্স। ১২টি এক দিনের ম্যাচ এবং ৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। গত সেপ্টেম্বরে আয়ারল্যান্ডের বিরুদ্ধে শেষ আন্তর্জাতিক সিরিজ় খেলেছেন ২৮ বছরের জোরে বোলার। গত জুলাই মাসে পাকিস্তানের বিরুদ্ধে একটি ম্যাচে ৫ উইকেট নিয়েছেন তিনি। নিউ জ়িল্যান্ড এবং নেদারল্যান্ডসের মতো দলের বিরুদ্ধেও খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। কয়েক দিন আগে ইংল্যান্ড শিবিরের সঙ্গে জোফ্রা আর্চার থাকলেও তাঁর কথা বিশ্বকাপের জন্য ভাবেননি বাটলারেরা। কারণ তিনি এখনও ম্যাচ খেলার মতো ফিটনেস ফিরে পাননি। তাই কার্সকে বেছে নিয়েছেন ইংল্যান্ডের নির্বাচকেরা। বিশ্বকাপের জন্য আইসিসির টেকনিক্যাল কমিটি কার্সকে বিশ্বকাপের দলে নেওয়ার অনুমতি দিয়েছে।

বিশ্বকাপে ইংল্যান্ডের পরের ম্যাচ আগামী বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে। প্রতিযোগিতার সেমিফাইনালে যাওয়ার আশা বাঁচিয়ে রাখতে হলে বেঙ্গালুরুতে জিততেই হবে গত বারের চ্যাম্পিয়নদের। এখনও পর্যন্ত চারটি ম্যাচ খেলে তিনটিতেই হেরেছেন বাটলারেরা। পয়েন্ট তালিকায় ইংল্যান্ড রয়েছে নবম স্থানে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE