Advertisement
২২ ফেব্রুয়ারি ২০২৪
Ravichandran Ashwin

বিশ্বকাপের মাঝেই অশ্বিনদের নতুন কোচ, কে এলেন বোলিং কোচের দায়িত্বে?

বিশ্বকাপের মাঝেই চলছে কোচ অদল বদল। অশ্বিনদের বোলিং কোচ হিসাবে দেখা যাবে এক বিদেশি ক্রিকেটারকে। অশ্বিনদের সঙ্গে কাজ করতে মুখিয়ে রয়েছেন তিনিও।

picture of Ravichandran Ashwin

রবিচন্দ্রন অশ্বিন। ছবি: এএফপি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৩ ১৩:৫৭
Share: Save:

দিন কয়েক আগেই দায়িত্ব ছেড়েছেন লসিথ মালিঙ্গা। তাঁর জায়গায় ২০২৪ সালের আইপিএলের জন্য রাজস্থান রয়্যালসের সহকারী এবং জোরে বোলিং কোচ হলেন শেন বন্ড। গত ন’বছর মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচ ছিলেন বন্ড।

বলা ভাল, বোলিং কোচ অদল বদল করে নিল আইপিএলের দুই ফ্র্যাঞ্চাইজ়ি। মুম্বইয়ের বোলিং কোচকে নিল রাজস্থান। আর রাজস্থানের বোলিং কোচকে নিল মুম্বই। রাজস্থানের দায়িত্ব ছেড়ে মালিঙ্কা যোগ দিয়েছেন রোহিত শর্মাদের শিবিরে। ২০১৫ সাল থেকে রোহিতদের সঙ্গে থাকা বন্ড যোগ দিলেন সঞ্জু স্যামসন, রবিচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চহালদের শিবিরে। আইপিএলে মুম্বইয়ের সাফল্যের নেপথ্যে গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল নিউ জ়িল্যান্ডের প্রাক্তন জোরে বোলারের।

নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত বন্ড। তিনি জানিয়েছেন, ‘‘রাজস্থানের সঙ্গে যুক্ত হতে পেরে আমার দারুণ লাগছে। আইপিএলের এই ফ্র্যাঞ্চাইজ়ি সব সময় আগামীর দিকে তাকিয়ে কাজ করে। ওরা সব সময় ভাল পারফরম্যান্স করার জন্য মুখিয়ে থাকে। রাজস্থানের সেই পরিকল্পনার অংশ হতে পেরে দারুণ লাগছে। রাজস্থানের বোলিং আক্রমণ দুর্দান্ত। তারুণ্য এবং অভিজ্ঞতার ভারসাম্য রয়েছে। ওদের সঙ্গে কাজ করার জন্য মুখিয়ে রয়েছি।’’

শুধু মুম্বই ইন্ডিয়ান্সের বোলিং কোচের দায়িত্বই ছাড়েননি বন্ড। সমস্ত সম্পর্ক ছিন্ন করেছেন তিনি। এমআই এমিরেটসের প্রধান কোচের পদ থেকেও ইস্তফা দিয়েছেন। বন্ডকে স্বাগত জানিয়েছেন রাজস্থান রয়্যালসের ডিরেক্টর অফ ক্রিকেট কুমার সাঙ্গাকারা। তিনি বলেছেন, ‘‘বন্ড নিজের সময় বিশ্বের অন্যতম সেরা জোরে বোলার ছিল। প্রচুর অভিজ্ঞতা রয়েছে ওর। ক্রিকেটার হিসাবে এবং কোচ হিসাবে। ওর উপস্থিতি আমাদের জন্য খুব গুরুত্বপূর্ণ হবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE