Advertisement
০২ মে ২০২৪
T20 World Cup 2024

আইপিএলে না খেলা বোলারকে দলে নিতে চান বাটলারেরা, টি২০ বিশ্বকাপে বাড়ছে ইংল্যান্ডের শক্তি?

আইপিএলে না খেলা ক্রিকেটার ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ফিরতে পারেন। তবে পরের বছর পর্যন্ত টেস্ট ক্রিকেট খেলতে পারবেন না। তাঁকে বিশ্বকাপের জন্য তৈরি করা হচ্ছে।

cricket

জফ্রা আর্চার। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২৪ ১৮:০০
Share: Save:

দুই মরসুম আগে তাঁকে প্রচুর দামে কিনেছিল মুম্বই ইন্ডিয়ান্স। সেই মরসুমে চোটের কারণে খেলতে পারেননি। গত মরসুমে খেললেও নজর কাড়তে পারেননি। এ মরসুমে তাঁকে ছেড়ে দেওয়া হয়েছে। আইপিএলে কোনও দল না পাওয়া জফ্রা আর্চার ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে ফিরতে পারেন। তবে পরের বছর পর্যন্ত টেস্ট ক্রিকেট খেলতে পারবেন না।

ইংল্যান্ড বোর্ডের ম্যানেজিং ডিরেক্টর রব কি এ কথা জানিয়েছেন। কনুইয়ের চোটের কারণে ২০২৩-এর মার্চের পর থেকে ইংল্যান্ডের হয়ে কোনও ক্রিকেট খেলেননি আর্চার। যদিও রব বলেছেন, “জফ্রা যাতে সাদা বলের ক্রিকেটে ফিরতে পারে তার জন্য সব রকম চেষ্টা চালানো হচ্ছে।”

আন্তর্জাতিক ক্রিকেটটা চোট-আঘাতের উপরেই কেটেছে আর্চারের। ২০২১ সালের পর থেকে টেস্ট খেলেননি। এ বার তাঁকে নিয়ে পরিকল্পনা করে এগোতে চাইছে ইংল্যান্ড বোর্ড। রব বলেছেন, “ভারতে গিয়ে সাসেক্সের প্রাক-মরসুম প্রস্তুতি নিয়েছে জফ্রা। ভাল বল করেছে। আপাতত ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে ফিরে গিয়েছে। সেখানে কিছুটা ক্লাব ক্রিকেট খেলবে। আপাতত টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ওকে প্রস্তুত করে তোলা হচ্ছে। আশা করি পাকিস্তান সিরিজ়‌ে (মে মাসে) খেলবে। কিন্তু তাড়াহুড়ো করতে চাইছি না। ধীরে ধীরে ওকে ক্রিকেটে ফেরানোর চেষ্টা করা হচ্ছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Jofra Archer Mumbai Indians
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE