Advertisement
০৬ মে ২০২৪
Major League Cricket

পিচের মাঝে দৌড় ভুলে দুলকি চালে হাঁটলেন ব্যাটার, সতর্ক ফিল্ডারের নিখুঁত থ্রোয়ে খেল খতম

শনিবার সান ফ্রান্সিস্কো ইউনিকর্নস বনাম সিয়াটেল ওরকাস ম্যাচে রান আউট হলেন ফিন অ্যালেন। তাঁকে আউট করলেন শেহান জয়সূর্য। সেই আউট দেখে প্রশ্ন উঠছে অ্যালেন দৌড়তে ভুলে গেলেন কি না?

Representative image of cricket

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ জুলাই ২০২৩ ২৩:০৩
Share: Save:

রান নেওয়ার সময় ফিন অ্যালেন বোধ হয় ভুলে গিয়েছিলেন দৌড়নোর কথা। মেজর লিগ ক্রিকেটে তাঁর দুলকি চালে হাঁটার খেসারত দিল দল। শনিবার সান ফ্রান্সিস্কো ইউনিকর্নস বনাম সিয়াটেল ওরকাস ম্যাচে এই ভাবেই রান আউট হলেন নিউ জ়িল্যান্ডের ওপেনার। তাঁকে আউট করলেন শেহান জয়সূর্য।

সান ফ্রান্সিস্কোর হয়ে ওপেন করতে নেমে ঝড় তুলেছিলেন অ্যালেন। ১০ বলে ২৮ রান করেন তিনি। কিন্তু দশম বলটি লেগ সাইডে মেরে রান নেওয়ার সময় অযথা ঢিলেমি দেন অ্যালেন। ধীরে সুস্থে উল্টো দিকের ক্রিজে যাচ্ছিলেন তিনি। সতর্ক ছিলেন ফিল্ডার জয়সূর্য। তিনি বল তুলে একটুও দেরি না করে ছুড়ে দেন উইকেটে। ডিরেক্ট থ্রোয়ে উইকেট ভেঙে দেন। আউট হয়ে সাজঘরে ফেরেন অ্যালেন। ম্যাচটি হেরেও যায় তাঁর দল।

প্রথম বার খেলা হচ্ছে মেজর লিগ ক্রিকেট। আমেরিকায় এই টি-টোয়েন্টি লিগে খেলছে ছ’টি দল। এর মধ্যে সিয়াটেল দু’টি ম্যাচ জিতে লিগের শীর্ষে রয়েছে। সান ফ্রান্সিস্কো দু’টি ম্যাচ খেলে একটি জিতেছে। অ্যালেন যে ভাবে ম্যাচটি শুরু করেছিলেন, তাতে তিনি টিকে গেলে হয়তো শনিবার জিতে যেত সান ফ্রান্সিস্কো।

ওই ম্যাচে প্রথমে ব্যাট করে সিয়াটেল করে ১৭৭ রান। ৫৩ রান করেন হেনরিখ ক্লাসেন। রান তাড়া করতে নেমে ৩.২ ওভারে ৪২ করেছিল সান ফ্রান্সিস্কো। সেই সময় রান আউট হন অ্যালেন। এর পর একের পর এক উইকেট পড়তে থাকে। ক্যামেরন গ্যানন একাই চার উইকেট নেন। ১৩ বল বাকি থাকতেই ১৪২ রানে শেষ হয়ে যায় সান ফ্রান্সিস্কোর ইনিংস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Major League Cricket Finn Allen
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE