Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Fire at Stadium

ক্রিকেট বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের মাঝেই মাঠে আগুন! পুড়ল গ্যালারি

এক দিনের বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব চলাকালীন মাঠে আগুন লাগে। তাতে গ্যালারির একটি অংশ পুড়ে যায়। তবে কারও প্রাণহানি হয়নি।

Fire at Harare sports club

আগুনে পুড়ছে হারারে স্পোর্টস ক্লাবের গ্যালারির একটি অংশ। ছবি: টুইটার

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২২ জুন ২০২৩ ১১:৫৩
Share: Save:

এক দিনের ক্রিকেট বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্ব চলাকালীন আগুন লাগল মাঠে। আগুনে পুড়ে গেল গ্যালারির একটি অংশ। যদিও তাতে কারও প্রাণহানি হয়নি। কয়েক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। প্রতিযোগিতা চলাকালীন এই ঘটনায় উদ্বিগ্ন আইসিসি। তারা পুরো বিষয়টি খতিয়ে দেখছে। অবশ্য সেই মাঠে পরবর্তী ম্যাচ করতে কোনও সমস্যা হবে না বলেই জানিয়েছেন স্টেডিয়াম কর্তৃপক্ষ।

চলতি বছর এক দিনের বিশ্বকাপ ভারতে হলেও যোগ্যতা অর্জন পর্বের খেলা হচ্ছে জ়িম্বাবোয়েতে। সেখানে হারারে স্পোর্টস ক্লাবের মাঠে বুধবার সন্ধ্যায় আগুন লাগে। জ়িম্বাবোয়ে ক্রিকেট একটি বিবৃতিতে জানিয়েছে, ‘‘হারারে স্পোর্টস ক্লাবের দক্ষিণ-পশ্চিম দিকের একটি গ্যালারিতে আগুন লাগে। সঙ্গে সঙ্গে দমকলে খবর দেওয়া হয়। দমকল বিভাগ খুব দ্রুত পদক্ষেপ করেছে। ফলে কারও প্রাণহানি হয়নি। যে গ্যালারিতে আগুন লেগেছিল সেটার কিছুটা অংশ পুড়ে গিয়েছে। তবে এর ফলে পরবর্তী ম্যাচগুলোতে কোনও সমস্যা হবে না। সূচি অনুযায়ী সব ম্যাচ হবে।’’

জ়িম্বাবোয়ে ক্রিকেট বোর্ড আরও জানিয়েছে, জ়িম্বাবোয়ে-নেদারল্যান্ডস ম্যাচ শেষ হওয়ার প্রায় ৬ ঘণ্টা পরে মাঠের দক্ষিণ-পশ্চিম দিকের গ্যালারিতে আগুনের শিখা দেখতে পান মাঠকর্মীরা। তাঁরা সঙ্গে সঙ্গে আগুন নেভানোর চেষ্টা করেন ও দমকলে খবর দেন। কেন আগুন লাগল তা এখনও জানা যায়নি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। আইসিসি থেকেও প্রতিনিধি দল সেখানে গিয়েছে। তারাও সব দিকে নজর রাখছে।

হারারে স্পোর্টস ক্লাবে এখনও চারটি খেলা বাকি রয়েছে। তার মধ্যে একটি যোগ্যতা অর্জন পর্বের ফাইনাল। যে দু’টি দল সেই ফাইনালে উঠবে তারা ভারতে আয়োজিত এক দিনের বিশ্বকাপে সুযোগ পাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

World Cup Qualifiers Fire Stadium
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE