Advertisement
২১ জুলাই ২০২৪
India vs Afghanistan

দলে ফিরলেন বিরাট, বাদ পড়লেন কে? টস জিতে বল করার সিদ্ধান্ত অধিনায়ক রোহিতের

প্রথম ম্যাচে ছিলেন না বিরাট কোহলি। দ্বিতীয় ম্যাচে দলে ফিরলেন তিনি। আফগানিস্তানের বিরুদ্ধে খেলবেন বিরাট। বাদ পড়লেন দুই ক্রিকেটার।

Rohit Sharma

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ১৮:৩৪
Share: Save:

ইনদওরে প্রথম একাদশে ফিরলেন বিরাট কোহলি। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন রোহিত শর্মা। তিনি জানালেন দলে জোড়া বদল করা হয়েছে। বিরাটের সঙ্গে এই ম্যাচে দলে ফেরানো হল যশস্বী জয়সওয়ালকেও। বাদ পড়লেন শুভমন গিল এবং তিলক বর্মা।

প্রথম ম্যাচে বিরাট খেলেননি। ব্যক্তিগত কারণে প্রথম ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন তিনি। ম্যাচের দিন পায়ে টান লেগেছিল যশস্বীর। সেই কারণে তাঁরও খেলা হয়নি মোহালিতে। এই দুই ক্রিকেটারকে দলে ফেরানো হল রবিবার। ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আবার ভারতের টি-টোয়েন্টি দলে বিরাট। ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখেই এমন সিদ্ধান্ত বলে মনে করা হচ্ছে।

প্রথম ম্যাচের আগে কোচ রাহুল দ্রাবিড় বলেছিলেন যে, রোহিত এবং যশস্বীকে ওপেন করতে দেখা যাবে। কিন্তু ম্যাচের দিন চোট পাওয়ায় পরিকল্পনায় বদল করতে হয়। শুভমন খেলেছিলেন ওপেনার হিসাবে। তাঁর দোষে রান আউট হয়েছিলেন রোহিত। ১৪ মাস পর ভারতের টি-টোয়েন্টি দলে ফিরে কোনও রান না করেই সাজঘরে ফিরতে হয়েছিল তাঁকে। রবিবার ওপেনার হিসাবে রোহিতের সঙ্গী হবেন যশস্বী।

বিরাট খেলবেন তিন নম্বরে। সেই কারণেই তিলককে বসতে হল। দলে রইলেন আগের ম্যাচের সেরা শিবম দুবে। উইকেটরক্ষক হিসাবে রয়েছেন জীতেশ শর্মা। ফিনিশার হিসাবে রিঙ্কু সিংহকেও দলে রাখা হয়েছে। বোলিং আক্রমণ সামলাবেন অক্ষর পটেল, ওয়াশিংটন সুন্দর, রবি বিষ্ণোই, আরশদীপ সিংহ এবং মুকেশ কুমার। এই ম্যাচ জিতলেই সিরিজ় জিতে নেবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Afghanistan Rohit Sharma Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE