Advertisement
০২ মে ২০২৪
Ranji Trophy 2024

বল হাতে শামির ভাইয়ের দাপট, তবুও রঞ্জিতে বাংলা পিছিয়ে ৫০ রানে

রঞ্জিতে বাংলা পিছিয়ে ৫০ রানে। মহম্মদ কইফ নিলেন ৩ উইকেট। শেষ দিনে বাংলাকে জিততে হলে দ্রুত তুলে নিতে হবে উত্তরপ্রদেশের উইকেট।

mohammed kaif

মহম্মদ কইফ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ১৭:২৯
Share: Save:

উত্তরপ্রদেশের বিরুদ্ধে রঞ্জিতে ৫০ রানে পিছিয়ে বাংলা। তৃতীয় দিনে খেলা হল মাত্র ৩৪ ওভার। কুয়াশার জন্য ম্যাচের অনেকটা সময় খেলা সম্ভব হয়নি। প্রতি দিনই দেরিতে শুরু হয়েছে ম্যাচ। তৃতীয় দিনের শেষে উত্তরপ্রদেশের স্কোর ১৭৮/৪।

বাংলা প্রথম ইনিংসে ১২৮ রানে লিড নিয়েছিল। সেই রান পার করেছে উত্তরপ্রদেশ। ওপেনার সমর্থ সিংহ ৫৪ রান করেন। অন্য ওপেনার আরিয়ান জুয়েল করেন ৪২ রান। তাঁদের দু'জনকেই আউট করেন মহম্মদ কইফ। প্রিয়ম গর্গকেও (১২) আউট করেন তিনি। অধিনায়ক নীতীশ রানা ৪৭ রানে অপরাজিত। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের নীতীশ এখন বাংলার চিন্তার কারণ। তাঁর সঙ্গে ক্রিজে রয়েছেন আকাশ দীপ নাথ। করণ শর্মার উইকেট নিয়েছেন সূরজ সিন্ধু জয়সওয়াল।

প্রথম ইনিংসে উত্তরপ্রদেশ ৬০ রানে অলআউট হয়ে যায়। সেই ইনিংসে ৪ উইকেট নেন কইফ। বাংলা ব্যাট করে ১৮৮ রান তোলে। সেই ইনিংসে ব্যাট হাতে সব থেকে বেশি রান কইফের। তিনি ৪৫ রানে অপরাজিত ছিলেন। বল হাতে রবিবারও ৩ উইকেট তুলে নিয়েছেন কইফ।

প্রথম তিন দিনে খেলা শুরু হয়েছে অনেক দেরিতে। সোমবারও কুয়াশার কারণে শুরু থেকে খেলা সম্ভব হবে কি না সন্দেহ। তাই বাংলার পক্ষে উত্তরপ্রদেশের বাকি ৬ উইকেট তুলে ব্যাট করার মতো সময় পাওয়া নিয়ে প্রশ্ন রয়েই গিয়েছে। তবে বাংলার কাছে এখনও সরাসরি ম্যাচ জেতার সুযোগ রয়েছে। সেটা না হলে প্রথম ইনিংসে এগিয়ে থাকার সুবিধা নিয়ে ৩ পয়েন্ট পাবে বাংলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE