Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Mithali Raj

Mithali Raj: বিয়ের পিঁড়ি নিয়ে দুয়ারে মা! অবসর নিয়ে কি চাপে পড়লেন মিতালি রাজ

অবসর জীবনে কী করবেন মিতালি? নিজে কিছু জানাননি। বিয়ে করবেন কি? মেয়ের উপরেই ছেড়ে দিয়েছেন তাঁর মা। যদিও লীলা চান, মেয়ে এ বার থিতু হোক।

মা লীলা রাজের সঙ্গে মিতালি রাজ।

মা লীলা রাজের সঙ্গে মিতালি রাজ। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২২ ১৬:২৪
Share: Save:

অবসর ঘোষণার পরে এ বার চাপে পড়ে যেতে পারেন মিতালি রাজ। খেলার জন্য এত দিন বিয়ে ঠেকিয়ে রাখা মিতালিকে এ বার হয়তো হাল ছাড়তে হবে। কারণ, তাঁর মা জানিয়ে দিয়েছেন, বিয়ে নিয়ে এ বার মেয়েকে চাপ দেবেন তিনি।

দু’দশকের বেশি সময় আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন মিতালি রাজ। বুধবার হঠাৎ করেই অবসর ঘোষণা করেছেন তিনি। ৩৯ বছরের ব্যাটার কি এ বার বিয়ে করবেন? এই প্রশ্নই ঘুরছে তাঁর অনুরাগীদের মধ্যে। মিতালির মা লীলা রাজ জানিয়েছেন, বিয়ে নিয়ে কোনও কথা হয়নি মেয়ের সঙ্গে। বিষয়টি মিতালির উপরেই ছেড়ে দিয়েছেন। কিন্তু বিয়ের পিঁড়িতে বসার জন্য মেয়ের উপর চাপ দেবেন তিনি। বলেন, ‘‘মিতালির বিয়ের ব্যাপারে আমার কিছু জানা নেই। এই সিদ্ধান্তটা সম্পূর্ণ ওই নেবে। আমি ওকে বিয়ে করার জন্য জোর দেব। যে কোনও মা-ই চায়, তার মেয়ে জীবনে থিতু হোক। ক্রিকেটের জন্য এত দিন মিতালি ব্যক্তিগত জীবনে অনেক ত্যাগ করেছে। ২৩ বছর ধরে যে চাপ নিয়ে খেলেছে, তা সামলানো সহজ নয়। সঙ্গে চোট-আঘাত তো ছিলই।’’

মিতালি কিছু দিন আগে একটি সাক্ষাৎকারে বলেছিলেন, কম বয়সে বিয়ে করার ইচ্ছা ছিল। ক্রিকেটের জন্য হয়ে ওঠেনি। এখন আর তেমন ইচ্ছে নেই তাঁর।

ক্রিকেটকে বিদায় জানানোর পর কী করবেন, জানাননি মিতালি। অবসর জীবন নিয়ে নিশ্চয়ই কিছু পরিকল্পনা থাকবে তাঁর। মিতালির মাও নির্দিষ্ট ভাবে কিছু জানাতে পারেননি। যদিও তিনি মেয়ের অবসরের সিদ্ধান্ত সঠিক বলেই মনে করেন।

মিতালির অবসরের সিদ্ধান্তে ক্রিকেটপ্রেমীরা অনেকে হতাশ হলেও খুশি হয়েছেন তাঁর মা। লীলা বলেছেন, ‘‘বাড়ির কে কী ভাবছে জানি না। আমি খুবই খুশি হয়েছি। কারণ, কেউ কোনও ক্ষেত্রে সর্বোচ্চ পর্যায়ে পৌঁছে গেলে তার উপর প্রবল চাপ থাকে। চাই না আমার মেয়ে আর এই চাপ নিয়ে চলুক। ওর ক্রিকেট শুরুর সময়ের কথা মনে পড়ছে। তখন ভাবতেই পারিনি মিতালি এই পর্যায় পৌঁছবে। ঠিক সময়েই সিদ্ধান্ত নিয়েছে। শেষ আট বছর খুব চাপ যাচ্ছিল ওর উপর। সেটাও মিতালি ভালই সামলেছে।’’

দেশের হয়ে ৩৩৩ ম্যাচে ১০,৮৬৮ রান করেছেন মিতালি। ৩৯ বছরের ক্রিকেটারের অবসরের সিদ্ধান্তে অনেকে হতাশ। লীলা তাঁর বিখ্যাত মেয়ের পাশেই রয়েছেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE