Advertisement
০৯ ডিসেম্বর ২০২২
Team India

যশপ্রীত বুমরার বদলে মহম্মদ শামিকে পছন্দ নয়, অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার বেছে নিলেন অন্য পেসারকে

অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটারের মতে এমন পেসার প্রয়োজন যিনি ১৪০ কিলোমিটারের বেশি গতিতে বল করতে পারবেন। তিনি মনে করেন ভারতের সব থেকে চিন্তার কারণ পেস আক্রমণ।

বুমরা খেলতে পারবেন কি না তা এখনও স্পষ্ট নয়।

বুমরা খেলতে পারবেন কি না তা এখনও স্পষ্ট নয়। —ফাইল চিত্র

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২২ ১৭:৪২
Share: Save:

পরের মাসেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। সেই প্রতিযোগিতায় যশপ্রীত বুমরা খেলতে না পারলে ভারতের চিন্তা বাড়তে পারে বলে মনে করেন শেন ওয়াটসন। তাঁর মতে ভারতের সব থেকে চিন্তার কারণ পেস আক্রমণ। বুমরা খেলতে পারবেন কি না তা এখনও স্পষ্ট নয়।

Advertisement

সংবাদ সংস্থা পিটিআইয়ের দাবি টি-টোয়েন্টি বিশ্বকাপে বুমরা খেলতে পারবেন না। বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় এবং কোচ রাহুল দ্রাবিড় যদিও আশা ছাড়ছেন না। তাঁরা শেষ পর্যন্ত অপেক্ষা করতে চান। ওয়াটসন বলেন, “অস্ট্রেলিয়ার মাটিতে খেলার জন্য ভারতের ব্যাটিং লাইনআপ আদর্শ। কিন্তু পেস আক্রমণ নিয়ে চিন্তা রয়েছে। অক্ষর পটেল এবং যুজবেন্দ্র চহাল দারুণ স্পিনার। বিশ্বের যে কোনও পরিস্থিতিতে ওরা সেরা। কিন্তু বুমরা ছাড়া পেস আক্রমণ নিয়ে চিন্তা থাকবে। ডেথ ওভারেই ভারতকে বিপাকে ফেলতে চাইবে অন্য দলগুলি।”

ওয়াটসনের মতে এমন পেসার প্রয়োজন যিনি ১৪০ কিলোমিটারের বেশি গতিতে বল করতে পারবেন। প্রাক্তন ক্রিকেটারের পছন্দ মহম্মদ সিরাজকে। ওয়াটসন বলেন, “গতি না থাকলে চিন্তা থাকবে। সেই কারণেই সিরাজকে প্রয়োজন বুমরার বদলে। ১৫০ কিলোমিটার গতিতে বল সুইং করাতে পারে ও। নতুন বলে যেমন বল করতে পারে, তেমনই শেষের দিকেও কার্যকরী। এই গুণ ভারতের অন্য পেসারদের নেই।” মহম্মদ শামির থেকে ওয়াটসনের বেশি পছন্দ সিরাজকে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে লোকেশ রাহুলকে ‘হারানোর কিছু নেই’ মনোভাব নিয়ে খেলতে নামতে বললেন শেন ওয়াটসন। অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডারের মতে এই ভাবে খেললেই রাহুল নিজের সেরাটা খেলেন।

Advertisement

এশিয়া কাপে রাহুলের স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন উঠেছিল। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও সেই প্রশ্ন উঠতে শুরু করেছে। প্রোটিয়াদের বিরুদ্ধে অল্প রান তাড়া করতে নেমেও রাহুল ৫৬ বলে ৫১ রান করেন। টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য যা খুব একটা ভাল বিজ্ঞাপন নয়। পিটিআইকে দেওয়া সাক্ষাৎকারে ওয়াটসন বলেন, “রাহুল আমার অন্যতম পছন্দের ক্রিকেটার। নিজের সেরা সময় ব্যাট করলে ও আক্রমণাত্মক ক্রিকেট খেলে। ম্যাচের রাশ নিজের হাতে নিয়ে নেয়। ওর প্রতিভা আছে। সেরা বোলারদের বিরুদ্ধে ও যখন ব্যাট করে, সেরা ছন্দে থাকলে একাধিক ধরনের শট খেলতে পারে।”

লেজেন্ডস লিগে খেলার জন্য ভারতে রয়েছেন ওয়াটসন। তিনি মনে করেন রাহুল ছন্দে ফিরলে বোলারদের দুঃখ আছে। অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার বলেন, “ও যখন কোনও কিছু হারানোর নেই ভেবে খেলে, তখন দেখতে ভাল লাগে। ১৮০ স্ট্রাইক রেট নিয়ে খেললেও কোনও ঝুঁকিপূর্ণ শট খেলে না। অস্ট্রেলিয়ায় এটা করতে পারলে বোলারদের কপালে দুঃখ আছে।”

ওয়াটসনের পছন্দের অলরাউন্ডার হার্দিক পাণ্ড্য।

ওয়াটসনের পছন্দের অলরাউন্ডার হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র

ওয়াটসনের পছন্দের অলরাউন্ডার হার্দিক পাণ্ড্য। অস্ট্রেলিয়ার প্রাক্তন অলরাউন্ডার ভারতের অলরাউন্ডারের সম্পর্কে বলেন, “আমার কাছে সেরা লাগে এক জন অলরাউন্ডার যখন দুরন্ত গতিতে বল করে আবার ভাল ব্যাটিং করে। চোট সারিয়ে ফিরে ও যে ভাবে খেলছে সেটা শেখার মতো। ম্যাচ জেতানো ক্রিকেটার ও। যে সময় বল করতে আসুক, ম্যাচে প্রভাব ফেলবেই। ব্যাট করার সময় তো বল ছাদে পাঠিয়ে দেয়। হার্দিক পাওয়ার হিটার।”

ওয়াটসন মনে করেন, বিরাট কোহলিও অস্ট্রেলিয়ার মাটিতে রান পাবেন। অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার বলেন, “বিরাটের ছন্দে ফেরা একটা দারুণ ঘটনা। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওর খেলা কয়েকটা শট প্রমাণ করে যে ও ছন্দ খুঁজে পেয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.