Advertisement
২৫ মে ২০২৪
India vs South Africa 2022

সপ্তমীর কলকাতার মতো গুয়াহাটিতেও কি বৃষ্টির পূর্বাভাস? রোহিতদের দ্বিতীয় টি২০ ম্যাচ হবে?

সপ্তমীতে কলকাতায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। গুয়াহাটিতেও কি সে রকম সম্ভাবনা রয়েছে? ভারত-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ কি হবে? সেখানকার আবহাওয়া দফতর কী জানাল?

রবিবার সিরিজ় জেতার লক্ষ্যে নামছে রোহিত শর্মার ভারত।

রবিবার সিরিজ় জেতার লক্ষ্যে নামছে রোহিত শর্মার ভারত। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ অক্টোবর ২০২২ ১৪:১২
Share: Save:

রবিবার গুয়াহাটিতে সিরিজ়ের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হচ্ছে ভারত ও দক্ষিণ আফ্রিকা। কলকাতায় সপ্তমীতে যে রকম বৃষ্টির পূর্বাভাস রয়েছে, গুয়াহাটিতেও কি সে রকম সম্ভাবনা রয়েছে? সেখানকার আবহাওয়া দফতরের কথা অনুযায়ী, গুয়াহাটিতে বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। এমনিতে গুয়াহাটিতে রবিবার সারা দিনই আকাশ মেঘাচ্ছন থাকবে। তবে বৃষ্টি হবে না বলেই জানিয়েছে সেখানকার আবহাওয়া দফতর। শিশির বড় ভূমিকা নেবে। বিশেষ করে ম্যাচ যত গড়াবে, শিশিরের প্রভাব তত বাড়বে। ফলে যে দলই টস জিতুক, শুরুতে বল করে নিতে চাইবে বলেই মনে করা হচ্ছে।

তিন ম্যাচের সিরিজ়ের প্রথম ম্যাচ জিতেছে রোহিত শর্মার ভারত। তিরুঅনন্তপুরমে সেই ম্যাচে প্রথমে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা ২০ ওভারে ৮ উইকেটে ১০৬ রানের বেশি তুলতে পারেনি। ভারত ২০ বল বাকি থাকতে দু’উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।

দ্বিতীয় ম্যাচে রোহিতরা জিতলে সিরিজ় পকেটে পুরবেন। দক্ষিণ আফ্রিকার সামনে সিরিজ়ে টিকে থাকার লড়াই। ক্রিকেটপ্রেমীদের কাছে আশার কথা, কলকাতার মতো বৃষ্টির পূর্বাভাস নেই গুয়াহাটিতে।

ষষ্ঠীর সন্ধ্যাবেলা কলকাতা বৃষ্টিতে ভেসেছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, রবিবার কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ কয়েক পশলা বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে। দক্ষিণের বাকি জেলাতেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আবহাওয়া দফতর সূত্রে খবর, পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। যার ফলে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে জলীয় বাষ্পের আনাগোনা রয়েছে। পাশাপাশি আগামী ২৪ ঘণ্টার মধ্যে উত্তর-পূর্ব সংলগ্ন পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। পুজোর মধ্যে এই জোড়া ঘূর্ণাবর্তের প্রভাব পড়তে চলেছে দক্ষিণবঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE