Advertisement
০৪ মে ২০২৪
Steve Smith

স্মিথ খেলতে পারেন আমেরিকার টি-টোয়েন্টি লিগে, কামিন্সদের দলে কি আর দেখা যাবে না তাঁকে?

আমেরিকার টি-টোয়েন্টি লিগে খেলতে আগ্রহী অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক। ব্যস্ত সূচির জন্য চলতি মরসুমে খেলা সম্ভব নয়। যদিও আগামী মরসুমে খেলার সম্ভাবনা রয়েছে তাঁর।

picture of Steve Smith

আমেরিকার লিগে খেলতে আগ্রহী স্মিথ। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২৩ ২২:৪০
Share: Save:

আগামী ১৩ জুলাই থেকে শুরু হচ্ছে মেজর লিগ ক্রিকেট। আমেরিকার মাটিতে এত বড় মাপের ক্রিকেট প্রতিযোগিতা এই প্রথম হচ্ছে। বিশ্বের সেরা ক্রিকেটারদের খেলার জন্য আহ্বান জানিয়েছেন আমেরিকার ক্রিকেট কর্তারা। সেই আহ্বানে সাড়া দিয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ।

আমেরিকার ক্রিকেট প্রতিযোগিতায় খেলতে দেখা যেতে পারে স্মিথকে। ক্রিকেটারদের একাংশ যখন অতিরিক্ত ক্রিকেট নিয়ে সরব, সে সময় আরও একটি নতুন প্রতিযোগিতায় খেলার কথা ভাবছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক। তবে এই বছরেই নয়। স্মিথ খেলতে পারেন আগামী বছর থেকে। অস্ট্রেলিয়ার একটি সংবাদমাধ্যম এমনই দাবি করেছে। মেজর ক্রিকেট লিগের অন্যতম প্রতিষ্ঠাতা সমীর মেহতা বলেছেন, ‘‘আমরা স্মিথের সঙ্গে যোগাযোগ রাখছি। আশা করছি ওর পরিকল্পনা এবং ভাবনা দ্রুত জানতে পারব। আমরা নিশ্চিত সময় বের করতে পারলে স্মিথ আমেরিকায় ক্রিকেট উপভোগ করবেন।’’

মেহতা আরও বলেছেন, ‘‘আমরা প্রতিযোগিতা শুরু করতে পারব কিনা, তা নিয়ে আগ্রহী ছিলেন স্মিথ। তাঁর নিজেরও কিছু ভাবনা রয়েছে এই প্রতিযোগিতা নিয়ে। আমরা জানি এ বছর স্মিথের খুবই ব্যস্ত ক্রিকেট সূচি রয়েছে। আগামী অস্ট্রেলিয়ার ক্রিকেট সূচি কী হবে, তাও আমরা জানি না এখন। আমাদের আশা মেজর লিগ ক্রিকেটে খেলার মতো যথেষ্ট সময় পাবেন স্মিথ।’’ এক বা দু’বছরের জন্য নয়, আমেরিকার ক্রিকেট কর্তারা আগামী কয়েক বছর তাঁদের প্রতিযোগিতায় খেলোয়াড় হিসাবে চান বিশ্বের অন্যতম সেরা ব্যাটারকে।

গত বছর স্মিথ এক বার বলেছিলেন, ‘‘বিশ্বের বিভিন্ন জায়গায় নতুন নতুন লিগ শুরু হচ্ছে। আমার মনে হয় যে যারা ক্রিকেটজীবনের শেষ পর্যায়ে চলে এসেছে, সেই সব ক্রিকেটারদের ভিড় এই লিগগুলিতে আরও বাড়বে। ভবিষ্যতে হয়তো আমাকেও তেমন কিছু ভাবতে হবে। আমেরিকার বাজারে ক্রিকেট জায়গা করে নেওয়ার চেষ্টা করছে। সেই চেষ্টা কী ভাবে আরও আকর্ষণীয় হতে পারে, তা নিয়ে আমার কিছু ভাবনা রয়েছে।’’ চলতি বছর স্মিথের পক্ষে আমেরিকার নতুন টি-টোয়েন্টি লিগে খেলা সম্ভব নয়। জুন-জুলাই মাসে তিনি ব্যস্ত থাকবেন অ্যাশেজ সিরিজ় খেলতে। তার আগে রয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। অক্টোবরে রয়েছে এক দিনের বিশ্বকাপ।

২০২৪ সালে ওয়েস্ট ইন্ডিজ়ের সঙ্গে যৌথ ভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে আমেরিকা। সেই প্রতিযোগিতার পর কিছুটা ফাঁকা সময় পেতে পারেন স্মিথ। তাই আগামী বছর মেজর লিগ ক্রিকেটে তাঁকে খেলতে দেখা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Steve Smith usa Australia T20 Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE