Advertisement
০৪ মে ২০২৪
Former Cricketer Arrested

নিষিদ্ধ মাদকের ব্যবসায় যুক্ত থাকার অভিযোগ, গ্রেফতার অস্ট্রেলিয়ার ক্রিকেটার

২০২১ সালের এপ্রিলে অপহৃত হয়েছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার। সেই ঘটনার তদন্তে পুলিশ জানতে পেরেছে, তাঁর মাদক কারবারের কথা। শুক্রবার তাঁকে গ্রেফতার করা হয়েছে।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ সেপ্টেম্বর ২০২৩ ১৮:৫৬
Share: Save:

নিষিদ্ধ মাদক কারবার চালানোর অভিযোগে গ্রেফতার হলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার স্টুয়ার্ট ম্যাকগিল। শুক্রবার প্রাক্তন লেগ স্পিনারকে গ্রেফতার করেছে সিডনি পুলিশ। নির্দিষ্ট তথ্যপ্রমাণের ভিত্তিতেই তাঁকে গ্রেফতার করা হয়েছে।

২০২১ সালের এপ্রিল থেকে তাঁর উপর নজর রেখেছিল পুলিশ। সে সময় তাঁর সিডনির বাড়ি তাঁকে থেকে অপহরণ করেছিল কিছু সশস্ত্র ব্যক্তি। জানা গিয়েছে, সিডনিতে নিজের রেস্তোরাঁর আড়ালে কোকেনের ব্যবসা চালান ম্যাকগিল। অপহরণের ঘটনার তদন্ত করতে গিয়ে পুলিশ জানতে পারে, কোকেন ব্যবসার সঙ্গে জড়িত ম্যাকগিল। সেই সংক্রান্ত ঝামেলার জেরেই তাঁকে অপহৃত হয়েছিল। সিডনি পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, ‘‘ম্যাকগিলের বিরুদ্ধে বাণিজ্যিক মাত্রায় নিষিদ্ধ মাদক সরবরাহের অভিযোগ রয়েছে।’’

২০২১ সালের এপ্রিলের ঘটনা নিয়ে ম্যাকগিল দাবি করেছিলেন, তাঁকে অপহরণ করে ঘণ্টা খানেক আটকে রাখা হয়েছিল। বিবস্ত্র করে মারধরও করা হয়। অভিযুক্তদের গ্রেফতার করে পুলিশ। সেই অভিযুক্তেরাই আদালতে পাল্টা দাবি করেছিলেন, ম্যাকগিলকে মোটেও অপহরণ করা হয়নি। তিনি স্বেচ্ছায় তাঁদের সঙ্গে গিয়েছিলেন। ম্যাকগিল তাঁদের সঙ্গে কোকেনের কারবার করেন। পুলিশের নজর ঘোরাতেই অপহরণের মিথ্যা দাবি করেছেন তিনি।

৪৪টি টেস্টে ২০৮টি উইকেট নেওয়া ম্যাকগিলকে প্রতিভাবান লেগ স্পিনার হিসাবে বিবেচনা করতেন ক্রিকেট বিশেষজ্ঞেরা। কিন্তু শেন ওয়ার্নের ছায়ায় ঢাকা পড়ে গিয়েছিলেন তিনি। তবু জাতীয় দলের হয়ে খেলার যে টুকু সুযোগ পেয়েছিলেন, তা কাজে লাগিয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Australia Stuart MacGill cocaine
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE