Advertisement
১৩ জুন ২০২৪
Aaron Finch

আবার নেতৃত্বের দায়িত্বে অ্যারন ফিঞ্চ, উচ্ছ্বসিত নাইট রাইডার্সের প্রাক্তন ব্যাটার

গত বছর কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক ফিঞ্চ। এ বার তাঁকে দলে রাখেনি কলকাতা। তিনি খেলবেন অন্য একটি প্রতিযোগিতায়। দেবেন নেতৃত্বও।

picture of Aaron Finch

কেকেআর না রাখলেও আমেরিকার নতুন টি-টোয়েন্টি লিগে নেতৃত্ব দেবেন ফিঞ্চ। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ২০:১৬
Share: Save:

ক্রিকেটারদের নতুন আকর্ষণ এখন টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ি লিগ। বিভিন্ন দেশের ক্রিকেটাররা সুযোগ পেলেই নাম লেখান ফ্র্যাঞ্চাইজ়ি লিগে। আমেরিকার ক্রিকেট লিগে খেলার জন্যও চুক্তিবদ্ধ হয়েছেন এক ঝাঁক পরিচিত ক্রিকেটার।

আমেরিকায় শুরু হচ্ছে মেজর লিগ ক্রিকেট। ছ’টি ফ্র্যাঞ্চাইজ়ির মধ্যে চারটির মালিকানা রয়েছে আইপিএলের চারটি দলের হাতে। বাকি দু’টি ফ্র্যাঞ্চাইজ়ির মালিকানাও ভারতীয় বংশোদ্ভূত বিনিয়োগকারীদের। আগামী ১৩ জুলাই থেকে ৩০ জুলাই পর্যন্ত হবে নতুন এই প্রতিযোগিতা। আমেরিকার ক্রিকেটারদের পাশাপাশি খেলবেন বিশ্ব ক্রিকেটের পরিচিত মুখরাও। তেমনই কয়েক জনের সঙ্গে চুক্তি হয়েছে মেজর লিগ ক্রিকেট কর্তৃপক্ষের।

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক অ্যারন ফিঞ্চ, মিচেল মার্শ, মার্কাস স্টোইনিস। দক্ষিণ আফ্রিকার কুইন্টন ডি কক এবং অনরিখ নোখিয়া, শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসরঙ্গরা প্রথম বছরে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। নতুন এই প্রতিযোগিতার ছ’টি দল হল এমআই নিউইয়র্ক, ডিসি ওয়াশিংটন ফ্রিডম, সান ফ্রান্সিসকো ইউনিকর্ন, সিয়াটল অরকাস, লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স এবং টেক্সাস। সান ফ্রান্সিসকোকে নেতৃত্ব দেবেন ফিঞ্চ। তাঁর সঙ্গে চুক্তি সম্পন্ন হয়েছে। নেতৃত্বের দায়িত্ব পেয়ে খুশি ফিঞ্চ উচ্ছ্বাস প্রকাশ করেছেন সমাজমাধ্যমে। গত বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন ফিঞ্চ।

ভারতের অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী প্রাক্তন অধিনায়ক উন্মুক্ত চাঁদ ভারতীয় ক্রিকেট থেকে অবসর নিয়ে আমেরিকায় চলে গিয়েছেন। তাঁকে খেলতে দেখা যাবে লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্সের হয়ে। বিদেশি ক্রিকেটারদের জন্য নিলাম হচ্ছে না। ফ্র্যাঞ্চাইজ়িগুলি নিজেদের মতো করে বিদেশি ক্রিকেটারদের সঙ্গে চুক্তি করতে পারবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Aaron Finch KKR Major League Cricket usa
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE