Advertisement
২৪ জুলাই ২০২৪
Mohun Bagan

সব জেলায় মোহনবাগানের নামে রাস্তা? পয়লা বৈশাখের অনুষ্ঠানে সবুজ-মেরুনে দোহার

কলকাতার বাইরে দ্বিতীয় কোনও শহরের একটি রাস্তার নাম হতে চলেছে মোহনবাগানের নামে। সচিব চান, রাজ্যের সব জেলায় ক্লাবের নামে রাস্তা। পরিকাঠামো উন্নয়নেও গুরুত্ব দিচ্ছেন তিনি।

picture of Mohun Bagan tent

রাজ্যের সব জেলায় মোহনবাগানের নামে রাস্তা চান ক্লাব সচিব। —ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ১৯:০৯
Share: Save:

কলকাতার বাইরে প্রথম কোনও শহরে রাস্তা হচ্ছে মোহনবাগানের নামে। আগামী ২ এপ্রিল সেই রাস্তার আনুষ্ঠানিক উদ্বোধন হবে শিলিগুড়িতে। পরিকাঠামো উন্নয়নেও সমান গুরুত্ব দিচ্ছেন সবুজ-মেরুন কর্তারা। পয়লা বৈশাখে ক্লাব তাঁবুতে হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

কলকাতায় রয়েছে মোহনবাগানের নামে রাস্তা। রাজ্যের আর কোথাও ক্লাবের নামে রাস্তা ছিল না এত দিন। যদিও রাজ্যের সর্বত্র রয়েছেন ক্লাবের সদস্য, সমর্থকরা। তাই মোহনবাগান সচিব দেবাশিস দত্ত চিঠি দিয়েছিলেন শিলিগুড়ির মেয়র গৌতম দেবকে। অনুরোধ করেছিলেন, শহরের একটি রাস্তার নাম মোহনবাগানের নামে রাখার জন্য। মোহন সচিবের আবেদনে সাড়া দিয়েছেন শিলিগুড়ির মেয়র। শহরের এয়ার ভিউ মোড় থেকে যতীন দাশ পার্ক পর্যন্ত রাস্তার নামকরণ মোহনবাগানের নামে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ২ এপ্রিল থেকে রাস্তাটি নতুন নামে পরিচিত হবে। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মোহনবাগান কর্তারা। এ নিয়ে মোহন সচিব বলেছেন, ‘‘১০০ বছরের বেশি হয়ে গিয়েছে ক্লাবের। সারা বিশ্বে আমাদের সমর্থকরা রয়েছেন। অথচ কলকাতার বাইরে ক্লাবের নামে কোনও রাস্তা ছিল না। তাই আমি সচিব হওয়ার পর শিলিগুড়ির কোনও একটি রাস্তা ক্লাবের নামে করার জন্য আবেদন করেছিলাম। শিলিগুড়ির মেয়র আমার সেই অনুরোধ রেখেছেন। আমি চাই রাজ্যের প্রতিটি জেলায় ক্লাবের নামে একটি করে রাস্তা থাকুক। আগামী দিনে সেই উদ্যোগ নেব।’’

সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আইএসএল ট্রফি দেখতে ক্লাব তাঁবুতে এসেছিলেন। তিনি সমর্থকদের মিষ্টি খাওয়ার জন্য এবং পরিকাঠামো উন্নয়নের জন্য ৫০ লক্ষ টাকা রাজ্য সরকারের তরফে দেওয়ার কথা ঘোষণা করেছেন। ক্লাব কর্তারা অবশ্য ধারাবাহিক ভাবে পরিকাঠামো উন্নয়নের কাজ করছেন। নতুন তাঁবু, ক্যাফেটেরিয়া, ক্রীড়া লাইব্রেরির পর উদ্বোধন হতে চলেছে নতুন জিমন্যাসিয়ামের। আগামী ২৪ মার্চ মোহনবাগানের নতুন জিমন্যাসিয়ামের উদ্বোধন হবে।

গত বছর থেকে পয়লা বৈশাখে হচ্ছে অনুষ্ঠান। এ বার গান গাইবে বাংলা ব্যান্ড দোহার। সে দিনই আনুষ্ঠানিক উদ্বোধন হবে চুনী গোস্বামী ফটকের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Mohun Bagan road Siliguri
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE