Advertisement
০৯ মে ২০২৪
Jos Buttler

England Cricket: অস্ট্রেলিয়ার মেয়েদের দলের প্রাক্তন কোচ এ বার প্রশিক্ষণ দেবেন বাটলারদের

সাদা বলের কোচও ঠিক করে ফেলল ইংল্যান্ড। ইংল্যান্ডের কোচ হওয়ার আগে তিনি দায়িত্ব সামলেছেন অস্ট্রেলিয়ার মেয়েদের দলের।

নতুন কোচ পেলেন জস বাটলাররা।

নতুন কোচ পেলেন জস বাটলাররা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২২ ১৬:২৭
Share: Save:

ইংল্যান্ড দলে সাদা বল এবং লাল বলের আলাদা কোচ বেছে নেওয়া হবে, তা আগেই জানা গিয়েছিল। লাল বলে ব্রেন্ডন ম্যাকালামের নাম কোচ হিসাবে ঘোষণা করলেও সাদা বলে কে কোচ হবেন তা ঘোষণা করা হল বুধবার। অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ম্যাথু মটকে কোচ করল ইংল্যান্ড।

মট এর আগে অস্ট্রেলিয়ার মেয়েদের দলের কোচ ছিলেন। চার বছরের জন্য তাঁর সঙ্গে চুক্তি করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। পরের মাসে নেদারল্যান্ডসের বিরুদ্ধে সাদা বলের সিরিজ খেলবে ইংল্যান্ড। সেই সিরিজ থেকেই মট দায়িত্ব নেবেন বলে জানা গিয়েছে। পল কলিংউডকে হারিয়ে ইংল্যান্ড দলের দায়িত্ব নেওয়ার লড়াইয়ে জয়ী হন মট। উল্লেখ্য, ২০১০ সালে ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক ছিলেন কলিংউড। বছরের শুরুতে ইংল্যান্ডের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন তিনি।

২০১৫ সাল থেকে অস্ট্রেলিয়ার মেয়েদের দলের দায়িত্ব সামলেছেন মট। সাত বছরে ৪২টি এক দিনের ম্যাচের মধ্যে মাত্র দু’টি হেরেছিল অস্ট্রেলিয়া। সেই সাফল্য নিয়েই এ বার ইংল্যান্ডের কোচ হচ্ছেন মট।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অ্যাশেজে হারের পর নতুন করে দল সাজাচ্ছে ইংল্যান্ড। বদলে গিয়েছে অধিনায়ক, কোচ। এ বার অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড থেকে কোচ এনে ইংল্যান্ড নিজেদের শক্তি বৃদ্ধির চেষ্টা করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE