Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Stuart MacGill: অপহরণ, নগ্ন করে মারধর! শ্যালকের ভয়ে দেড় মাস লুকিয়ে ছিলেন এই প্রাক্তন ক্রিকেটার

অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার স্টুয়ার্ট ম্যাকগিলকে অপহরণ করে নগ্ন করে মারধর করেছিলেন তাঁর স্ত্রীর ভাই। সেই কাহিনি শোনালেন তিনি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৯ জুন ২০২২ ১৫:১৮
Save
Something isn't right! Please refresh.
ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা শোনালেন প্রাক্তন ক্রিকেটার

ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা শোনালেন প্রাক্তন ক্রিকেটার
প্রতীকী চিত্র

Popup Close

রাস্তা থেকে জোর করে তুলে নিয়ে গিয়েছিল দুষ্কৃতীরা। গাড়ির মধ্যে নগ্ন করে মারধর করেছিল। তার পর রাস্তার মধ্যে ফেলে চলে গিয়েছিল। দুষ্কৃতীদের সঙ্গে ছিলেন স্ত্রীর ভাইও। শ্যালক এবং তাঁর দলের জন্য আতঙ্কে দেড় মাস ঘরে ফিরতে পারেননি অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার স্টুয়ার্ট ম্যাকগিল। সেই ভয়ঙ্কর অভিজ্ঞতার কাহিনি শোনালেন তিনি।

ঘটনাটি ঘটেছিল গত বছর ১৪ এপ্রিল। একটা কাজে বাড়ির বাইরে বেরিয়েছিলেন ম্যাকগিল। রাস্তায় হঠাৎ তাঁকে আটকেছিল কয়েক জন দুষ্কৃতী। তাদের সঙ্গে ছিলেন ম্যাকগিলের স্ত্রী মারিয়ার ভাই। ঘটনার বিবরণ দিতে গিয়ে ম্যাকগিল বলেন, ‘‘আমাকে বলেছিল কিছু কথা বলতে চায় ওরা। গাড়িতে উঠতে বলেছিল। কিন্তু গাড়িতে ওঠার পরে ওরা আমার উপর চড়াও হয়েছিল। জোর করে জামা-কাপড় খুলে নগ্ন করে খুব মারধর করেছিল।’’

এ ভাবে দেড় ঘণ্টা চলার পরে বেলমোরে ম্যাকগিলকে রাস্তার উপর ফেলে চলে গিয়েছিল দুষ্কৃতীরা। লজ্জায়, অপমানে কুঁকড়ে গিয়েছিলেন তিনি। কী করবেন বুঝতে পারছিলেন না। প্রায় তিন ঘণ্টা রাস্তার পাশে একটি ছাউনিতে লুকিয়েছিলেন। কোনও রকমে মারিয়ার সঙ্গে যোগাযোগ করেছিলেন ম্যাকগিল। তিনি প্রাক্তন ক্রিকেটারকে সেখান থেকে উদ্ধার করেছিলেন।

Advertisement

এই ঘটনার পরে প্রায় দেড় মাস লুকিয়েছিলেন ম্যাকগিল। তিনি বলেন, ‘‘মারিয়া আমাকে বেলমোরের বাইরে নিয়ে গিয়েছিল। আমি কয়েক জন বন্ধুর সঙ্গে যোগাযোগ করতে পেরেছিলাম। ওরা আমাকে প্রায় দেড় মাস বিভিন্ন শহরে লুকিয়ে থাকতে সাহায্য করেছিল। আতঙ্কে ঘরে ফিরতে পারছিলাম না।’’

তার মধ্যেই ভাইয়ের বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করেন মারিয়া। কয়েক দিনের মধ্যে পুলিশ অভিযুক্তদের গ্রেফতার করে। তার পরে ঘরে ফিরে আসেন ম্যাকগিল। এখনও আদালতে সেই মামলা চলছে।

অস্ট্রেলিয়ার হয়ে ১৯৯৮ সালে অভিষেক হয়েছিল ম্যাকগিলের। ৪৪টি টেস্টে ২০৮টি উইকেট নিয়েছেন তিনি। অস্ট্রেলিয়ার হয়ে তিনটি এক দিনের ম্যাচে নিয়েছেন ৬টি উইকেট। ২০০৮ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ম্যাকগিল।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ



Something isn't right! Please refresh.

Advertisement