Advertisement
০১ মে ২০২৪
Sourav Ganguly

ঈশান, শ্রেয়সদের চুক্তি থেকে ছেঁটে ফেলে ঠিক করেছে বোর্ড, বলে দিলেন সৌরভ

ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন সভাপতি অবাক শ্রেয়সদের রঞ্জি ট্রফি না খেলার সিদ্ধান্তে। ঘরোয়া ক্রিকেটকে গুরুত্ব দেওয়ার কথা বললেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

Sourav Ganguly

সৌরভ গঙ্গোপাধ্যায়। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৪৩
Share: Save:

ঈশান কিশন এবং শ্রেয়স আয়ারের মতো ক্রিকেটারদের বোর্ডের বার্ষিক চুক্তি থেকে সরিয়ে দেওয়া দেখে খুশি সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রাক্তন সভাপতি যদিও অবাক শ্রেয়সদের রঞ্জি ট্রফি না খেলার সিদ্ধান্তে। ঘরোয়া ক্রিকেটকে গুরুত্ব দেওয়ার কথা বললেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে সৌরভ বলেন, “আমার মনে হয় বোর্ড চাইছে শ্রেয়সেরা ঘরোয়া ক্রিকেট খেলুক। শ্রেয়সের রঞ্জি না খেলার সিদ্ধান্তে আমি অবাক। এই প্রতিযোগিতায় অবশ্যই খেলা উচিত। আমার মনে হয় বোর্ড একদম সঠিক সিদ্ধান্ত নিয়েছে ওদের চুক্তি থেকে বাদ দিয়ে। বোর্ডের বার্ষিক চুক্তিতে থাকা ক্রিকেটারদের অবশ্যই ঘরোয়া ক্রিকেট খেলা উচিত। রঞ্জি ট্রফিই তো দেশের সেরা প্রতিযোগিতা।”

শুধু শ্রেয়স নন, রঞ্জি খেলেননি ঈশানও। তরুণ উইকেটরক্ষক ঝাড়খণ্ড ক্রিকেট সংস্থাকে জানাননি কেন তিনি খেলবেন না। এই সিদ্ধান্তেও অবাক সৌরভ। তিনি বলেন, “ওর প্রথম শ্রেণির ক্রিকেটে খেলা উচিত ছিল। দেশের সেরা প্রতিযোগিতা খেলবে না? শ্রেয়স তবুও দু’দিন পর মুম্বইয়ের রঞ্জির সেমিফাইনাল খেলবে। ঈশান তরুণ ক্রিকেটার। ভারতের সব ধরনের দলে ছিল। আইপিএলে প্রচুর টাকার চুক্তি পেয়েছে। তার পরেও কেন রঞ্জি খেলবে না? ঈশানের মতো প্রতিভাবান ক্রিকেটারের তো আরও বেশি করে এই ধরনের ক্রিকেট খেলা উচিত। আমি অবাক হয়েছিলাম ও না খেলায়।”

সৌরভের মতে রঞ্জি ট্রফি প্রচণ্ড গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা। তিনি বলেন, “রঞ্জি ট্রফিতে এক জন ক্রিকেটার কেমন খেলছে, তা দেখে জাতীয় দল নির্বাচন করা হয়। আইপিএল ছিল না আমাদের সময়। এখন আইপিএল এসেছে। অনেকের কেরিয়ার বদলে দিয়েছে। কিন্তু তার পরেও আমি বলব ভারতের সেরা প্রতিযোগিতা রঞ্জি ট্রফিই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE