Advertisement
২২ এপ্রিল ২০২৪
Virat Kohli

‘আমি বিরাটকে নেতৃত্ব থেকে সরাইনি’, আবার দাবি করলেন সৌরভ

অনেকেই দাবি করেন তাঁকে নাকি তৎকালীন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় নেতৃত্ব থেকে সরিয়ে দিয়েছিলেন। সেই দাবি যে সত্যি নয়, তা আরও এক বার জানিয়ে দিলেন সৌরভ।

Sourav Ganguly and Virat Kohli

সৌরভ গঙ্গোপাধ্যায় এবং বিরাট কোহলি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৪২
Share: Save:

ভারতীয় দলের নেতৃত্ব ছেড়ে দিয়েছিলেন বিরাট কোহলি। অনেকেই দাবি করেন তাঁকে নাকি তৎকালীন ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় নেতৃত্ব থেকে সরিয়ে দিয়েছিলেন। সেই দাবি যে সত্যি নয়, তা আরও এক বার জানিয়ে দিলেন সৌরভ।

বেসরকারি চ্যানেলের একটি কুইজ় শোয়ে সঞ্চালনা করেন সৌরভ। সেই অনুষ্ঠানেই তিনি বলেন, “আমি বিরাটকে নেতৃত্ব থেকে সরাইনি। বহু বার এটা বলেছি। টি-টোয়েন্টি ক্রিকেটে দলকে নেতৃত্ব দিতে রাজি ছিল না বিরাট। তাই ও নেতৃত্ব ছাড়ার সিদ্ধান্ত নেয়। আমি বলেছিলাম তাহলে সাদা বলের ক্রিকেটের নেতৃত্ব ছেড়ে দিতে। ভারতের সাদা আর লাল বলের ক্রিকেটে আলাদা অধিনায়ক করার কথা বলেছিলাম আমি।”

২০২১ সালের বিশ্বকাপের আগেই টি-টোয়েন্টি নেতৃত্ব ছাড়ার কথা ঘোষণা করেছিলেন বিরাট। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নেতৃত্ব ছাড়েন তিনি। এর পর দক্ষিণ আফ্রিকা সিরিজ়ের সময় দেখা যায় বিরাটকে এক দিনের ক্রিকেটের নেতৃত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। এক মাস পর সকলকে অবাক করে টেস্ট ক্রিকেটের নেতৃত্বও ছেড়ে দেন বিরাট। পরে সব ধরনের ক্রিকেটে রোহিত শর্মাকে অধিনায়ক করা হয়। রোহিতের নেতৃত্বেই ভারতের হয়ে সব ধরনের ক্রিকেট খেলেন বিরাট। ২০২১ সালে আইপিএলেও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের নেতৃত্ব ছেড়েছিলেন তিনি। তবে ফ্যাফ ডুপ্লেসি না থাকলে আরসিবি-কে নেতৃত্ব দিতে দেখা যায় বিরাটকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Sourav Ganguly Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE