Advertisement
০২ মে ২০২৪
Manoj Tiwary

বিদায়বেলায় অভিমানী মনোজ, ধোনির উপরে এখনও ক্ষোভ, দেখা হলে একটাই প্রশ্ন করবেন মাহিকে

রবিবারের পর থেকে মনোজ বাংলার প্রাক্তন ক্রিকেটার। এ দিন বিহারের বিরুদ্ধে ইডেনে জিতে ক্রিকেট কেরিয়ারকে বিদায় জানালেন মনোজ। সেই দিনই ক্ষোভ উগরে দিলেন মহেন্দ্র সিংহ ধোনিকে নিয়ে।

Manoj Tiwary

মনোজ তিওয়ারি এবং মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ২২:২৬
Share: Save:

অবসর নেওয়ার পরেও ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়কের উপর ক্ষোভ, অভিমান রয়ে গিয়েছে মনোজ তিওয়ারির। রবিবারের পর থেকে মনোজ বাংলার প্রাক্তন ক্রিকেটার। এ দিন বিহারের বিরুদ্ধে ইডেনে জিতে ক্রিকেট কেরিয়ারকে বিদায় জানালেন মনোজ। সেই দিনই ক্ষোভ উগরে দিলেন মহেন্দ্র সিংহ ধোনিকে নিয়ে।

ভারতীয় দলে মনোজের অভিষেক হয়েছিল ধোনির নেতৃত্বেই। ২০০৮ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অভিষেক হয়েছিল মনোজের। ব্রিসবেনে ২ রান করে আউট হয়ে গিয়েছিলেন ব্রেট লি-র বলে। বৃষ্টিবিঘ্নিত সেই ম্যাচ পুরো খেলাই হয়নি। কিন্তু মনোজকে তার পরের সুযোগ পেতে অপেক্ষা করতে হয়েছিল তিন বছর। ২০১১ সালে আবার ভারতীয় দলের জার্সি পরার সুযোগ হয়েছিল মনোজের। এর পর শতরান করেও ভারতীয় দল থেকে বাদ পড়তে হয়েছে তাঁকে। ম্যাচের সেরাও হয়েছিলেন মনোজ। কিন্তু তার পর ছ’মাস কোনও সুযোগ আসেনি। এই আক্ষেপ এখনও রয়েছে মনোজের।

রবিবার ক্রিকেটকে বিদায় জানানোর দিনে মনোজ বলেন, “আমার স্বপ্ন ছিল দেশের হয়ে খেলা। খেলেছিলাম। দেশকে জিতিয়েছিলাম। শতরান করে ম্যাচের সেরা হয়েছিলাম। কিন্তু তার পর বাদ পড়তে হল। আমার প্রাপ্য সুযোগ কেড়ে নেওয়া হল। সেই দুঃখটা থেকে যাবে। তবে এটা নিয়ে খুব বেশি ভাবি না। তবে কখনও যদি ধোনির সঙ্গে কথা বলার সুযোগ হয়, তাহলে অবশ্যই জিজ্ঞেস করব, কেন আমাকে বাদ দেওয়া হয়েছিল? কারণটা জানতে চাইব।”

দেশের হয়ে ১৫টি ম্যাচ খেলেছিলেন মনোজ। ১২টি এক দিনের ম্যাচ এবং তিনটি টি-টোয়েন্টি খেলেছিলেন তিনি। এক দিনের ক্রিকেটে ২৮৭ রান করেছিলেন। পাঁচটি উইকেটও নিয়েছিলেন। কিন্তু ২০১৫ সালের পর আর জাতীয় দলে ডাক পাননি মনোজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manoj Tiwary MS Dhoni Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE