Advertisement
০১ মে ২০২৪
India vs England 2024

অশ্বিনকে বিশেষ বিমানে উড়িয়ে আনল বোর্ড, রবিবার ‘চা খেয়েই’ নেমে পড়লেন মাঠে

শুক্রবার রাতে হঠাৎ বাড়ি ফিরে গিয়েছিলেন অশ্বিন। তাঁর মায়ের শরীর খারাপ হয়েছিল। সেই কারণে বাড়ি ফিরেছিলেন তিনি। রবিবার দলে যোগ দিলেন অশ্বিন।

Ravichandran Ashwin

রবিচন্দ্রন অশ্বিন। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:০১
Share: Save:

রাজকোট টেস্টে রবিচন্দ্রন অশ্বিনকে খেলাতে বিশেষ বিমানের ব্যবস্থা করেছিল ভারতীয় ক্রিকেট বোর্ড। চতুর্থ দিনের চা বিরতির পর মাঠে নামলেন অশ্বিন। ভারতীয় স্পিনার শুক্রবার রাতে বাড়ি ফিরে গিয়েছিলেন। মায়ের শরীর খারাপ হওয়ার জন্য বাড়ি ফিরতে হয়েছিল তাঁকে। বিশেষ বিমানে মাঠে ফিরিয়ে আনা হয় অশ্বিনকে।

রবিবার সকালেই জানা গিয়েছিল অশ্বিন দলের সঙ্গে যোগ দেবেন। তৃতীয় টেস্টেই যে তিনি আবার খেলবেন, তা জানা গিয়েছিল। কিন্তু রবিবার রাজকোটে পৌঁছেই যে অশ্বিন মাঠে নেমে পড়বেন তা বোঝা যায়নি। রবিবার চা বিরতির পর মাঠে নামতে দেখা যায় অশ্বিনকে। ধারাভাষ্য দেওয়ার সময় রবি শাস্ত্রী বলেন, “ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ বিশেষ বিমানের ব্যবস্থা করেছে অশ্বিনের জন্য। বাড়ি থেকে অশ্বিনকে ফিরিয়ে আনার জন্য এই ব্যবস্থা করা হয়। বোর্ড যদি ক্রিকেটারদের এই ভাবে খেয়াল রাখে, তাহলে তাঁরা অনেক সাফল্য এনে দেবে।” বোর্ড এবং অশ্বিনকে সাধুবাদ দেন শাস্ত্রী।

ভারতীয় বোর্ডের তরফে রবিবার সকালেই জানানো হয়েছিল যে অশ্বিন ফিরছেন। এই ম্যাচেই টেস্টে ৫০০ উইকেট নেওয়ার নজির গড়েছেন তিনি। শুক্রবারই সেই মাইলফলক ছুঁয়েছিলেন অশ্বিন। সেই দিন রাতেই খবর আসে তাঁর মায়ের শরীর খারাপ। সেই কারণে বাড়ি ফিরে যান তিনি। শনিবার তাঁকে ছাড়াই বল করতে নামে ভারত। যদিও অশ্বিনের অভাব অনুভব করতে দেননি যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজেরা। ইংল্যান্ডকে দ্রুত আউট করে দেন তাঁরা।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের সামনে ৫৫৭ লক্ষ্য রাখে ভারত। সেই রান তুলতে নেমে একের পর এক উইকেট হারিয়ে বিপাকে ইংল্যান্ড।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE