Advertisement
১১ মে ২০২৪
Zaheer Abbas

Zaheer Abbas: গুরুতর অসুস্থ জাহির আব্বাস, লন্ডনে আইসিইউ-তে প্রাক্তন পাক অধিনায়ক

দুবাই থেকে লন্ডন যাওয়ার পথে প্রথমে করোনা আক্রান্ত হন আব্বাস। লন্ডনে পৌঁছনোর পর তাঁর কিডনিতে সমস্যা দেখা দেয়। হাসপাতালে ডায়ালিসিস চলছে তাঁর।

জাহির আব্বাস।

জাহির আব্বাস। ফাইল ছবি।

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ২২ জুন ২০২২ ১২:১২
Share: Save:

গুরুতর অসুস্থ পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক জাহির আব্বাস। লন্ডনের সেন্ট মেরিস হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন তিনি।

কিছু দিন আগেই করোনা আক্রান্ত হয়েছিলেন আব্বাস। দুবাই থেকে লন্ডন যাওয়ার সময় বিমানে আব্বাস করোনা আক্রান্ত এক ব্যক্তির সংস্পর্শে আসেন। লন্ডনে পৌঁছনোর পর তাঁর কিডনিতে যন্ত্রণা শুরু হয়। চিকিৎসকরা পরীক্ষা করে জানান, প্রাক্তন পাক অধিনায়ক নিউমোনিয়াতেও আক্রান্ত। এর পরেই তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়।

লন্ডনের হাসপাতালে ডায়ালিসিস চলছে আব্বাসের। তাঁর শরীর অত্যন্ত দুর্বল। চিকিৎসকরা তাঁর সঙ্গে কাউকে দেখা করতে দিচ্ছেন না। আব্বাসের অসুস্থতার খবরে উদ্বেগ ছড়িয়েছে ক্রিকেট মহলে। পাকিস্তান-সহ বিশ্বের বহু প্রাক্তন এবং বর্তমান ক্রিকেটার তাঁর দ্রুত আরোগ্য কামনা করে টুইট করেছেন।

পাকিস্তানের হয়ে ৭২টি টেস্ট খেলে ৫০৬২ রান করেছিলেন আব্বাস। ৬২টি এক দিনের ম্যাচে তাঁর সংগ্রহ ২৫৭২ রান। প্রথম শ্রেণির ক্রিকেটে আব্বাসের পরিসংখ্যান অনবদ্য। ৪৫৯টি ম্যাচ খেলে করেছেন ৩৪,৮৪৩ রান। শতরান ১০৮টি। তাঁর অর্ধশতরানের সংখ্যা ১৫৮। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর আইসিসির ম্যাচ রেফারি হিসাবেও কাজ করেছেন আব্বাস।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE