Advertisement
১৯ জুলাই ২০২৪
Rinku Singh

ভাল খেললেও রিঙ্কুকে টি২০ বিশ্বকাপের দলে এখনই দেখছেন না আইপিএলজয়ী কোচ

ভারতের হয়ে টি-টোয়েন্টিতে নজর কাড়ছেন রিঙ্কু সিংহ। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচের সিরিজ়ের প্রথম চারটিতেই রান পেয়েছেন। কিন্তু এখনই তাঁকে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে দেখছেন না আইপিএলজয়ী কোচ।

Rinku Singh

রিঙ্কু সিংহ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২৩ ১৮:০৫
Share: Save:

ভারতের টি-টোয়েন্টি দলে ফিনিশার হিসাবে নিজের জায়গা পাকা করছেন রিঙ্কু সিংহ। । আইপিএলে গুজরাত টাইটান্সের বিরুদ্ধে পাঁচ ছক্কা মেরে ম্যাচ জিতিয়ে আলোচনার কেন্দ্রে চলে আসা উত্তরপ্রদেশের সেই ক্রিকেটার এখন ভারতীয় দলে। কিন্তু টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে এখনই রিঙ্কুর জায়গা পাকা বলে মনে করছেন না আশিস নেহরা।

ভারতীয় দলের প্রাক্তন পেসার এবং গুজরাতের কোচ হিসাবে আইপিএলজয়ী নেহরার মতে রিঙ্কুর সামনে এখনও অনেক কঠিন পরীক্ষা রয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে আগামী বছর জুনে ওয়েস্ট ইন্ডিজ় এবং আমেরিকায়। সেই দলে ফিনিশার হিসাবে রিঙ্কুর সুযোগ পাওয়ার বিষয়ে নেহরা বলেন, “রিঙ্কু অবশ্যই টি-টোয়েন্টি বিশ্বকাপে জায়গা করে নেওয়ার লড়াইয়ে থাকবে। কিন্তু সেই প্রতিযোগিতা এখনও অনেক দূর। যে জায়গার জন্য রিঙ্কু লড়ছে , সেটার জন্য অনেকে লড়াইয়ে আছে।”

রোহিত শর্মা এবং বিরাট কোহলি টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন কি না তা এখনও পরিষ্কার নয়। তাঁরা টি-টোয়েন্টি বিশ্বকাপ খেললে এক রকম ভাবে দল তৈরি করা হবে, না খেললে অন্য রকম ভাবে হবে। নেহরা বলেন, “শুধু রিঙ্কু নয়, টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পাওয়ার লড়াইয়ে থাকবে জিতেশ শর্মা এবং তিলক বর্মাও। শ্রেয়স আয়ার, সূর্যকুমার যাদব এবং হার্দিক পাণ্ড্য খেলবে। তাই বাকিরা কোথায় জায়গা পাবে সেটা নিয়ে প্রশ্ন রয়েছে। দেখতে হবে ১৫ জনের দলে কটা জায়গা বাকি আছে। তবে একটা জিনিস স্পষ্ট। রিঙ্কু সকলের চোখ খুলে দিয়েছে। সেই সঙ্গে সকলকে চাপে ফেলে দিয়েছে। দক্ষিণ আফ্রিকা সফর এবং আইপিএলের পর বোঝা যাবে কে কে সুযোগ পাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rinku Singh Team India Indian Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE