Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Team India

RP Singh: বাবা খেলেছিলেন ভারতের হয়ে, ছেলে খেলবেন ইংল্যান্ডের ক্রিকেট দলে

ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ দলে খেলার সুযোগ পেলেন ভারতের প্রাক্তন ক্রিকেটারের ছেলে। আরও পরিশ্রম করার উপদেশ দিলেন বাবা।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২২ ২১:৩২
Share: Save:

ভারতের প্রাক্তন পেসার রুদ্র প্রতাপ সিংহের ছেলে খেলবেন ইংল্যান্ডের হয়ে। ১৯৮৬ সালে ভারতের হয়ে দু’টি ম্যাচ খেলেছিলেন রুদ্র প্রতাপ। নব্বইয়ের দশকের শেষের দিকে তিনি ইংল্যান্ড চলে গিয়েছিলেন। সেখানে ল্যাঙ্কাশায়ারের হয়ে কোচিংও করান রুদ্র প্রতাপ। তাঁর ছেলে হ্যারি এ বার সুযোগ পেলেন ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ দলে।

ল্যাঙ্কাশায়ারের হয়েই খেলেন হ্যারি। সেই দলের হয়ে ওপেন করেন তিনি। রুদ্র প্রতাপ বলেন, “কিছু দিন আগে আমরা একটা ফোন পাই ইসিবি-র থেকে। সেখানে বলা হয় ইংল্যান্ডের যে অনূর্ধ্ব-১৯ দল শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ দলের বিরুদ্ধে খেলবে, সেই দলে নেওয়া হয়েছে হ্যারিকে।” দক্ষিণ এশিয়ার বহু ক্রিকেটার এবং অনেক ভারতীয় বংশোদ্ভূত ইংল্যান্ডের হয়ে যুব দলে খেলেছেন। রুদ্র প্রতাপ জানেন সেখান থেকে সিনিয়র দলে সুযোগ পাওয়া খুব কঠিন লড়াই। তিনি বলেন, “সহজ হবে না। প্রচুর রান করতে হবে। অনেক ক্রিকেটারকে দেখেছি ঘরোয়া ক্রিকেটে ভাল খেলে, কিন্তু আসল সময় ব্যর্থ হয়। হ্যারিকে আন্তর্জাতিক ক্রিকেটে সফল হয়ে দেখাতে হবে।”

রুদ্র প্রতাপের বয়স ৫৭ বছর। তাঁর মেয়েও ক্রিকেট খেলতেন। পরে যদিও তিনি মেডিসিন নিয়ে পড়ার সিদ্ধান্ত নেন। হ্যারি খেলা শুরু করে আট বছর বয়সে। তিনি ভাল ফুটবলও খেলতেন। হ্যারিকে ভারতের দিলীপ বেঙ্গসরকার অ্যাকাডেমিতে পাঠানোর কথাও চলছে। সব ধরনের পিচে খেলার অভিজ্ঞতা তৈরি করতে হ্যারিকে মুম্বইয়ে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India ECB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE