Advertisement
০৬ মে ২০২৪
Ambati Rayudu

অবসর ‘ভেঙে’ আবার ফিরলেন ভারতীয় ক্রিকেটার, খেলবেন আমেরিকার টি-টোয়েন্টি লিগে

অবসর নিয়ে নিয়েছিলেন সব ধরনের ক্রিকেট থেকে। আর ফিরবেন না বলে জানিয়েছিলেন। কিন্তু রায়ডু ফিরলেন। তবে অবসর ভেঙে নয়। ভারতীয় ক্রিকেট থেকে অবসর নিয়ে মেজর লিগে রায়ডু।

Ambati Rayudu

অম্বাতি রায়ডু। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ জুন ২০২৩ ১২:০৪
Share: Save:

চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল ফাইনাল খেলতে নামার আগে জানিয়েছিলেন সেটাই তাঁর শেষ ম্যাচ। অম্বাতি রায়ডু সেই সঙ্গে বলেছিলেন যে, আর ফিরবেন না। কিন্তু তিনি ফিরলেন। ভারতীয় ক্রিকেট থেকে অবসর নিয়ে আমেরিকার মেজর ক্রিকেট লিগে খেলবেন তিনি।

ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে যুক্ত থাকলে অন্য কোনও দেশের টি-টোয়েন্টি লিগে খেলা যায় না। রায়ডু অবসর নিয়ে নেওয়ায় তাঁর মেজর লিগে খেলতে কোনও বাধা রইল না। তাই চেন্নাই সুপার কিংসের দল টেক্সাস সুপার কিংসের হয়ে খেলতে দেখা যাবে রায়ডুকে। তিনি ছাড়াও সেই দলে হলুদ জার্সিতে দেখা যাবে ডেভন কনওয়ে এবং মিচেল স্যান্টনারের মতো আইপিএলজয়ী ক্রিকেটারকে। থাকবেন ডোয়েন ব্র্যাভো এবং ডেভিড মিলার। আইপিএল থেকে অবসর নিয়েছেন ব্র্যাভো। তিনি চেন্নাই দলের বোলিং কোচ হিসাবে ছিলেন। টেক্সাস সুপার কিংসের প্রথম ম্যাচ লস আঞ্জেলস নাইট রাইডার্সের বিরুদ্ধে।

আন্তর্জাতিক ক্রিকেট থেকে রায়ডু অবসর নিয়েছিলেন ২০১৯ সালে। বিশ্বকাপের দল থেকে বাদ পড়েই অবসর ঘোষণা করেন তিনি। ছন্দে থাকা সত্ত্বেও তাঁর বদলে বিশ্বকাপের দলে নেওয়া হয়েছিল বিজয় শঙ্করকে। তখনকার নির্বাচক এমএসকে প্রসাদ যুক্তি দিয়েছিলেন, শঙ্কর ‘থ্রি ডি’ ক্রিকেটার। অর্থাৎ ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিনটিই করতে পারেন। কটাক্ষ করে রায়ডু সমাজমাধ্যমে লিখেছিলেন, ‘থ্রি ডি’ চশমা পরে বিশ্বকাপ দেখবেন তিনি।

দু’বছর আগে ঘরোয়া ক্রিকেট থেকেও অবসর নিয়েছিলেন রায়ডু। পরে অবশ্য সেই সিদ্ধান্ত বদলান। তবে রবিবার একটি টুইটে রায়ডু লিখেছেন, “মুম্বই এবং সিএসকে, দুটোই দারুণ দল। ২০৪ ম্যাচ, ১৪ মরসুম, ১১ প্লে-অফ, ৮ ফাইনাল, ৫ ট্রফি। হয়তো আজ রাতেই ৬ নম্বরটা হবে। আইপিএলে অসাধারণ একটা যাত্রা ছিল। আমি সিদ্ধান্ত নিয়েছি যে, আজ রাতের ফাইনাল আইপিএলে আমার শেষ ম্যাচ হতে চলেছে। এত দিন ধরে এই প্রতিযোগিতায় খেলে খুবই আনন্দ পেয়েছি। সবাইকে ধন্যবাদ। আর পিছনে তাকাতে চাই না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE