Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Sunil Gavaskar on Shreyas Iyer

দক্ষিণ আফ্রিকায় ব্যর্থ কেকেআর অধিনায়ক কি আর টেস্ট দলে সুযোগ পাবেন? অন্য যুক্তি গাওস্করের

দক্ষিণ আফ্রিকায় দুই টেস্টে মাত্র ৪১ রান করেছেন শ্রেয়স আয়ার। আইপিএলে কেকেআরের অধিনায়ক কি আর সুযোগ পাবেন? জবাবে অন্য যুক্তি শোনা গেল সুনীল গাওস্করের মুখে।

cricket

দক্ষিণ আফ্রিকায় ব্যাট হাতে ব্যর্থ শ্রেয়স আয়ার। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৪ ১৮:৫২
Share: Save:

প্রশ্ন উঠেছে শ্রেয়স আয়ারকে নিয়ে। দক্ষিণ আফ্রিকায় দুই টেস্টে মাত্র ৪১ রান করেছেন শ্রেয়স। আইপিএলে কেকেআরের অধিনায়ক কি আর টেস্ট দলে সুযোগ পাবেন? যেখানে দলে ঢোকার জন্য এত লড়াই সেখানে কি শ্রেয়সের উপর আর ভরসা দেখাবেন নির্বাচকেরা। এই প্রশ্নের জবাবে অন্য যুক্তি শোনা গেল সুনীল গাওস্করের মুখে। শ্রেয়সের পাশে দাঁড়ালেন তিনি।

সম্প্রচারকারী চ্যানেলে একটি সাক্ষাৎকারে গাওস্কর বলেন, ‘‘শ্রেয়সই তো একমাত্র ক্রিকেটার নয় যে ব্যর্থ হয়েছে। যে পিচে খেলা হয়েছে সেখানে ব্যাট করা সহজ ছিল না। বিরাট কোহলি ও লোকেশ রাহুল ছাড়া কেউ খুব বেশি রান করতে পারেনি।’’

সেই কারণে কেবলমাত্র শ্রেয়সের উপর আঙুল তোলা উচিত নয় বলে মনে করেন গাওস্কর। তাঁর মতে, টেস্টে ভাল খেলার একমাত্র উপায় হল বেশি ম্যাচ খেলা। গাওস্কর বলেন, ‘‘এক জন ক্রিকেটারের দিকে আঙুল তোলা উচিত নয়। আমার মনে হয় নির্বাচকদের উচিত শ্রেয়সকে আরও সুযোগ দেওয়া। ওর দক্ষতা নিয়ে কোনও প্রশ্ন নেই। যত বেশি টেস্ট খেলবে তত নিজের ভুল শুধরে ভাল খেলতে পারবে। সেটা নির্বাচকদের ভাবা উচিত।’’

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের হয়ে পাঁচ নম্বরে ব্যাট করতে নেমে চারটি ইনিংসে ৪১ রান করেছেন শ্রেয়স। প্রথম টেস্টের দু’ইনিংসে করেছেন ৩১ ও ৬ রান। কেপ টাউনে দ্বিতীয় টেস্টে আরও সমস্যায় পড়েছেন শ্রেয়স। প্রথম ইনিংসে শূন্য রানে ফিরেছেন। দ্বিতীয় ইনিংসে ৪ রান করেছেন। তাঁর বাউন্ডারিতেই ম্যাচ জিতেছে ভারত। শ্রেয়সের উপর ভরসা রাখছেন গাওস্কর। তাঁকে আরও সুযোগ দেওয়ার দরবার করছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs South Africa Test Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE