Advertisement
০২ মে ২০২৪
IPL 2024

আইপিএলের আগেই অধিনায়ক বদলের সম্ভাবনা এক দলে, নেতৃত্ব দেবেন প্রাক্তন কেকেআর বোলার?

আইপিএল শুরু হতে বাকি আর কয়েক দিন। তার আগেই অধিনায়ক বদলানোর মুখে একটি দল। তারা সানরাইজার্স হায়দরাবাদ। কলকাতা নাইট রাইডার্সের প্রাক্তনকে অধিনায়ক করতে পারে তারা।

cricket

কেকেআর দল। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ মার্চ ২০২৪ ১৮:২২
Share: Save:

আইপিএল শুরু হতে বাকি আর কয়েক দিন। তার আগেই অধিনায়ক বদলানোর মুখে একটি দল। তারা সানরাইজার্স হায়দরাবাদ। প্যাট কামিন্সকে আগামী মরসুমে অধিনায়ক হিসাবে নিয়োগ করতে চলেছে তারা। সরানো হতে পারে এডেন মার্করামকে।

দু’বছর আগে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলে গিয়েছেন কামিন্স। গত বছর খেলেননি। এ বার তাঁকে ২০.৫ কোটি টাকায় কিনেছে হায়দরাবাদ। তাঁকেই অধিনায়ক করে ভাগ্য বদলানোর আশা করছে তারা। কারণ, অস্ট্রেলিয়ার অধিনায়ক হিসাবে দেশকে বিশ্বকাপ জিতিয়েছেন কামিন্স। অধিনায়ক হিসাবে তাঁর যথেষ্ট সুনামও রয়েছে। শুধু তাই নয়, হায়দরাবাদের কোচ ড্যানিয়েল ভেট্টোরির সঙ্গেও তাঁর সুসম্পর্ক রয়েছে। দু’জনে অস্ট্রেলিয়ার হয়েও একসঙ্গে কাজ করেন।

গত দুই মরসুমে হায়দরাবাদকে নেতৃত্ব দিয়েছিলেন মার্করাম। কিন্তু উল্লেখযোগ্য সাফল্য নেই। তবে মার্করাম দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি লিগে হায়দরাবাদ দলকে সাফল্যের সঙ্গে নেতৃত্ব দিয়ে একবার ট্রফি জিতিয়েছেন। অধিনায়ক হিসাবে কামিন্সেরও আইপিএলে সাফল্য নেই। তবু তাঁর উপর এ বার ভরসা রাখা হতে পারে। মূল কারণ আন্তর্জাতিক মঞ্চে কামিন্সের সাফল্য।

এ দিকে, হায়দরাবাদের কোচিং স্টাফ থেকে সরে যেতে চলেছেন ডেল স্টেন। এ বারের মতো দায়িত্ব থেকে বিরতি নিতে চেয়ে দল পরিচালন সমিতিকে চিঠি পাঠিয়েছেন তিনি। আশ্বাস দিয়েছেন, পরের বার ফিরে আসবেন। নতুন বোলিং কোচ হিসাবে কাকে নিযুক্ত করা হবে তা ঠিক করবেন ভেট্টোরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Pat Cummins Sunrisers Hyderabad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE