Advertisement
২৫ জুলাই ২০২৪
Sandeep Lamichhane

পুলিশ হেফাজতেই থাকতে হচ্ছে জাতীয় দলের প্রাক্তন ক্রিকেট অধিনায়ককে

১২ অক্টোবরের মধ্যে লামিছানের বিরুদ্ধে ওঠা অভিযোগের প্রাথমিক তদন্ত শেষ করার নির্দেশ দেয় আদালত। সেই কাজ শেষ না হওয়ায় লামিছানেকে আরও কিছু দিন নিজেদের হেফাজতে রাখতে চেয়ে আবেদন করে পুলিশ।

এক নাবালিকাকে ধর্ষণে অভিযুক্ত লামিছানে।

এক নাবালিকাকে ধর্ষণে অভিযুক্ত লামিছানে। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ অক্টোবর ২০২২ ১৯:৪২
Share: Save:

পুলিশ হেফাজতেই আপাতত থাকতে হচ্ছে নেপালের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক সন্দীপ লামিছানেকে। এক নাবালিকাকে ধর্ষণে অভিযুক্ত লামিছানেকে আরও পাঁচ দিন পুলিশ হেফাতজে থাকার নির্দেশ দিয়েছে কাঠমান্ডু জেলা আদালত।

গত অগস্ট মাসে কাঠমান্ডুতে লামিছানের বিরুদ্ধে এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগ ওঠে। গ্রেফতারি এড়াতে প্রথমে ওয়েস্ট ইন্ডিজ় কয়েক দিন ছিলেন আইপিএল ফ্র্যাঞ্চাইজি দিল্লি ক্যাপিটালসের প্রাক্তন ক্রিকেটার। পরে দেশে ফেরেন। শুরু থেকেই সব অভিযোগ অস্বীকার করেছেন লামিছানে।

তদন্তের স্বার্থে লামিছানেকে আরও কিছু দিন নিজেদের হেফাজতে রাখার আবেদন করেন নেপাল পুলিশ। সেই আবেদন মঞ্জুর করে আদালত তাঁকে ১৮ অক্টোবর পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দেয়। এর আগে ১২ অক্টোবরের মধ্যে লামিছানের বিরুদ্ধে ওঠা অভিযোগের প্রাথমিক তদন্ত শেষ করার নির্দেশ দেয় আদালত। প্রাথমিক তদন্তের কাজ না হওয়াতেই লামিছানেকে আরও কিছু দিন নিজেদের হেফাজতে রাখার আবেদন করে পুলিশ। উল্লেখ্য, গত ৬ অক্টোবর লামিছানেকে গ্রেফতার করে নেপাল পুলিশ।

পুলিশ সূত্রের খবর, গত ২২ অগস্ট নেপাল ক্রিকেট দলের কেনিয়া সফরের আগে লামিছানে এক কিশোরীকে ভক্তপুরে ঘুরতে যাওয়ার অনুরোধ করেন। কিশোরী রাজি হন। রাতে ওই কিশোরী মধ্য বানেশ্বরে নিজের হোস্টেলে ফিরে যেতে চাইলেও লামিছানে বাধা দেন। হোস্টেল আটটার মধ্যে বন্ধ হয়ে যাওয়ায় হোটেলে লামিছানের সঙ্গে রাত কাটাতে বাধ্য হন ওই কিশোরী। প্রথমে তিনি আলাদা ঘরে থাকতে চান। সেটাও হতে দেননি লামিছানে। তার বদলে নিজের ঘরে ডেকে এনে ওই কিশোরীকে দু’বার ধর্ষণ করেন বলে অভিযোগ। ওই কিশোরীর বাবা-মা অভিযোগ জানানোর পর পুলিশ তদন্ত করে এই তথ্য জানতে পেরেছে।

২০১৮ সালে নেপালের জাতীয় দলে সুযোগ পান লামিছানে। সে বছরই আইপিএলে দিল্লি ক্যাপিটালস কেনে তাঁকে। লামিছানে নেপালের একমাত্র ক্রিকেটার যিনি আইপিএলে খেলেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE