Advertisement
০৬ অক্টোবর ২০২২
Rahul Dravid

Rahul Dravid: জঙ্গলে ৪ হাজার বাঘ আছে, কিন্তু রাহুল দ্রাবিড় এক জনই! কেন এমন বললেন টেলর

রাজস্থান রয়্যালসে খেলার সময় দ্রাবিড়কে কাছ থেকে দেখেছিলেন রস টেলর। সেই সময় দ্রাবিড়ের জনপ্রিয়তার কথা নিজের আত্মজীবনীতে লিখেছেন টেলর।

নিজের আত্মজীবনীতে রাহুল দ্রাবিড়ের কথা উল্লেখ করেছেন রস টেলর।

নিজের আত্মজীবনীতে রাহুল দ্রাবিড়ের কথা উল্লেখ করেছেন রস টেলর। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৪ অগস্ট ২০২২ ১৫:২৩
Share: Save:

রাহুল দ্রাবিড়কে দেখে মুদ্ধ রস টেলর। নিজের আত্মজীবনী ‘ব্ল্যাক অ্যান্ড হোয়াইট’-এ দ্রাবিড়কে নিয়ে মন্তব্য করেছেন নিউজিল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার। ভারতে দ্রাবিড়ের যে জনপ্রিয়তা সেটা দেখে হতবাক হয়ে গিয়েছিলেন টেলর। সে কথাই জানিয়েছেন তিনি।

২০১১ সালে আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে খেলেছিলেন টেলর। সেই সময় রাজস্থান দলে ছিলেন দ্রাবিড়। সেই সুবাদেই তাঁকে কাছ থেকে দেখেছেন টেলর। দ্রাবিড়ের সঙ্গে এক বার জঙ্গল সাফারিতে গিয়েছিলেন টেলর। তখনই ভারতের প্রাক্তন অধিনায়কের জনপ্রিয়তার আন্দাজ করতে পেরেছিলেন তিনি।

টেলর লিখেছেন, ‘আমরা কয়েক জন জঙ্গল সাফারিতে গিয়েছিলাম। ভাগ্যক্রমে একটা বাঘ দেখতে পেয়েছিলেন। আমাদের থেকে ১০০ মিটার দূরে দাঁড়িয়েছিল সেটা। বাঘ দেখার জন্য দ্রাবিড় জিপ থেকে মাথা বার করতেই আমি দেখি, আশপাশের গাড়ি থেকে সবাই বাঘ না দেখে দ্রাবিড়কে দেখছে। সব ক্যামেরা দ্রাবিড়ের দিকে তাক করা। আসলে জঙ্গলে তো ৪ হাজার বাঘ আছে। কিন্তু পৃথিবীতে একটাই দ্রাবিড় আছে।’

তবে রাজস্থানে থাকাকালীন খারাপ ঘটনাও ঘটেছিল টেলরের সঙ্গে। সে কথাও নিজের আত্মজীবনীতে উল্লেখ করেছেন তিনি। লিখেছেন, ‘মোহালিতে পঞ্জাবের বিরুদ্ধে একটা ম্যাচে শূন্য রানে আউট হয়ে যাই। ম্যাচের পরে গোটা দলের সামনে রাজস্থানের এক মালিক এসে আমাকে বলে, তোমাকে লাখ লাখ ডলার দিয়ে শূন্য রান করার জন্য নিয়ে আসিনি। তার পরেই আমাকে তিন-চার বার চড় মারে।’ এই ঘটনায় হতভম্ব হয়ে গিয়েছিলেন টেলর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.