Advertisement
০৪ মে ২০২৪
Babar Azam

মেজাজ হারিয়ে দর্শককে হুমকি, নতুন বিতর্কে জড়ালেন পাকিস্তানের বাবর

কয়েক দিন আগে টি-টোয়েন্টি ক্রিকেটে বিশ্বরেকর্ড করেছেন বাবর। দ্রুততম ১০ হাজার রান করার নজির গড়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। এ বার তিনি শিরোনামে এলেন বিতর্কে জড়িয়ে।

picture of Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:২০
Share: Save:

নতুন বিতর্কে জড়ালেন বাবর আজ়ম। পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ম্যাচে এক ক্রিকেটপ্রেমীকে হুমকি দেওয়ার অভিযোগ উঠল পাকিস্তানের প্রাক্তন অধিনায়কের বিরুদ্ধে। সেই ঘটনার ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

পিএসএলে পেশোয়ার জ়ালমির হয়ে খেলছেন বাবর। দলকে নেতৃত্বও দিচ্ছেন তিনি। কয়েক দিন আগে টি-টোয়েন্টি ক্রিকেটে দ্রুততম ১০ হাজার রানের বিশ্বরেকর্ড করেছিলেন তিনি। এ বার পাক ব্যাটার জড়ালেন বিতর্কে। পিএসএলের একটি ম্যাচে দলের টেকনিক্যাল স্টাফদের সঙ্গে বাউন্ডারি লাইনের বাইরে বসেছিলেন বাবর। সে সময় গ্যালারিতে থাকা দর্শকদের একাংশ তাঁকে দেখে ‘জ়িম্বাবর’ বলে কটূক্তি করেন। তা শুনে মেজাজ হারাতে দেখা যায় বাবরকে। গ্যালারির দিকে ঘুরে কটূক্তি করা দর্শককে হাতের ইশারায় ডাকেন। তার পর তাঁকে জলের বোতল ছুড়ে মারার ভঙ্গি করতে দেখা যায়। বাবরের মেজাজ হারানোর এই ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। পাকিস্তানের প্রাক্তন অবশ্য মাত্রা ছাড়াননি। নিজেকে সংযত করে নেন।

বাবরকে বিশ্বের অন্যতম সেরা ব্যাটার হিসাবে বিবেচনা করা হয়। একটা সময় ভারতের বিরাট কোহলির সঙ্গে তাঁকে তুলনা করলেন পাকিস্তানের ক্রিকেটপ্রেমীরা। একটা সময় বাবর একদম ফর্মে ছিলেন না। ম্যাচের পর ম্যাচ হতাশ করেছেন ক্রিকেটপ্রেমীদের। সে সময় পাকিস্তানের ক্রিকেটপ্রেমীদের একাংশ কটাক্ষ করে বলেছিলেন, বাবরকে ফর্মে ফেরানোর জন্য জ়িম্বাবোয়ের সঙ্গে সিরিজ়ের আয়োজন করুক পাকিস্তান ক্রিকেট বোর্ড। তখন থেকেই রান পেলে বাবরকে ‘জ়িম্বাবর’ বলে কটাক্ষ করেন ক্রিকেটপ্রেমীদের একাংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PSL Controversy Pakistani Cricketer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE