Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
india cricket

Asia Cup 2022: শাহিন নেই, কী ভাবে রোহিতদের হারাবেন বাবররা! পরামর্শ প্রাক্তন পাক ক্রিকেটারের

শাহিন আফ্রিদি না থাকায় ভারতকে হারানো সহজ হবে না বলে মনে করেন ইনজামাম উল হক। ভারতকে কী ভাবে হারানো যাবে বাবরদের সেই পরামর্শ দিয়েছেন তিনি।

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম।

পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২২ ১৪:০৯
Share: Save:

এশিয়া কাপের আগে বড় ধাক্কা খেয়েছে পাকিস্তান। চোটে প্রতিযোগিতা থেকে ছিটকে গিয়েছেন শাহিন শাহ আফ্রিদি। এই শাহিনের বলেই টি-টোয়েন্টি বিশ্বকাপে ভেঙে পড়েছিল ভারতীয় ব্যাটিং। রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলীর উইকেট নিয়েছিলেন তিনি। শাহিন না থাকায় ভারতকে কী ভাবে হারাতে হবে, তার পরামর্শ বাবর আজমদের দিলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক ইনজামাম উল হক।

Advertisement

শাহিন না থাকায় বাকি বোলারদের বাড়তি দায়িত্ব নিতে হবে বলে জানিয়েছেন ইনজামাম। তিনি বলেন, ‘‘শাহিন না থাকাটা খুব বড় ধাক্কা। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে ও কী রকম বল করেছিল সেটা সবাই দেখেছে। কিন্তু চোট তো লাগতেই পারে। শাহিন না থাকায় বাকিদের বাড়তি দায়িত্ব নিতে হবে। ভারত এক বার ভাল শুরু করে দিলে ওদের আটকানো মুশকিল হবে।’’

বাবর আজমের উপর অতিরিক্ত নির্ভরতা থেকেও পাকিস্তানকে বেরোতে হবে বলে মনে করেন ইনজামাম। কারণ, ভারত ওকে তাড়াতাড়ি আউট করার চেষ্টা করবে। ইনজামাম বলেন, ‘‘বাবর পাকিস্তানের সেরা ব্যাটার। তাই ওকেই সবাই আউট করার চেষ্টা করে। যদি বাবর তাড়াতাড়ি আউট হয়ে যায় তা হলে বাকিদের দায়িত্ব নিতে হবে। এশিয়া কাপ বা টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো প্রতিযোগিতায় এক জনের উপর নির্ভর করে জেতা যায় না। বাবর নির্ভরতা থেকে বেরিয়ে আসতে হবে আমাদের।’’

এ বারের এশিয়া কাপে ২৮ অগস্ট মুখোমুখি হচ্ছে ভারত-পাকিস্তান। দু’দেশেরই সেটা প্রথম ম্যাচ। এক দিকে পাকিস্তানের কাছে ভারতকে পর পর দু’বার হারানোর সুযোগ। অন্য দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের হারের বদলা নেওয়ার সুযোগ ভারতের সামনে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.