Advertisement
২৩ জুন ২০২৪
Danish Kaneria

India vs Zimbabwe ODI 2022: ভারত যে রান ২৫ ওভারে তুলেছে, পাকিস্তানের ৫০ ওভার লাগত, মত প্রাক্তন পাক স্পিনারের

জিম্বাবোয়ের বিরুদ্ধে ১৬১ রানের লক্ষ্য টপকাতে পাঁচ উইকেট হারায় ভারত। কানেরিয়া মনে করেন বাবর আজমদের এই রান তুলতে ৫০ ওভার লাগত।

জিম্বাবোয়ের বিরুদ্ধে লোকেশ রাহুলের ভারতীয় দল।

জিম্বাবোয়ের বিরুদ্ধে লোকেশ রাহুলের ভারতীয় দল। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ অগস্ট ২০২২ ২০:৩৫
Share: Save:

হারারেতে এক দিনের সিরিজ জিতে নিয়েছে ভারত। দ্বিতীয় এক দিনের ম্যাচে ১৬১ রানের লক্ষ্যে পৌঁছতে ভারত পাঁচ উইকেট হারায়। জিম্বাবোয়ের মতো সহজ প্রতিপক্ষের বিরুদ্ধে ১৬১ রান তুলতে ২৫.৪ ওভার নেয় ভারত। তাতেই বেশ কিছু পাকিস্তানের সমর্থক লোকেশ রাহুলের দলকে নিয়ে ব্যঙ্গ করে। সমর্থকদের সেই আচরণ ভাল ভাবে নেননি পাকিস্তানের প্রাক্তন স্পিনার দানিশ কানেরিয়া।

জিম্বাবোয়েকে প্রথমে ব্যাট করতে পাঠায় ভারত। ৩৯ ওভারে ১৬১ রানে শেষ হয়ে যায় জিম্বাবোয়ের ইনিংস। সেই রান তাড়া করতে নেমে ভারত প্রথমেই হারায় লোকেশ রাহুলকে। এর পর জয়ের রান তুলতে গিয়ে পাঁচ উইকেট হারাতে হয় ভারতকে। সেই নিয়ে পাকিস্তানের সমর্থকদের ব্যঙ্গ ভাল ভাবে নেননি কানেরিয়া। তিনি বলেন, ‘‘পাকিস্তানের অনেক সমর্থক ভারতের পাঁচ উইকেট হারানো নিয়ে বলছে। কিন্তু ভারত যে ভাবে ২৫ ওভারের মধ্যে খেলা শেষ করল সেটাও দেখতে হবে। এমন পরিস্থিতি পাকিস্তান থাকলে হয়তো ওই রান তুলতে ৫০ ওভার নিয়ে নিত।’’

এশিয়া কাপে পাকিস্তানের হয়ে খেলতে পারবেন না শাহিন আফ্রিদি। চোট রয়েছে তাঁর। সেই কারণেও পাকিস্তান ক্রিকেট বোর্ডের দিকে আঙুল তুলেছেন কানেরিয়া। তিনি বলেন, ‘‘আফ্রিদির ছিটকে যাওয়ার জন্য পিসিবি দায়ী। আমি অনেক দিন ধরে বলে আসছি যে ও ভেঙে পড়বে। বড় প্রতিযোগিতার আগেই সেটা হল। শ্রীলঙ্কার মতো সিরিজে আফ্রিদিকে খেলানোর কোনও মানে নেই। সব ধরনের ক্রিকেট মিলিয়ে ওকে এত বেশি ম্যাচ খেলানো কখনও উচিত নয়।’’

২৭ অগস্ট থেকে শুরু এশিয়া কাপ। পাকিস্তানের প্রথম ম্যাচ ভারতের বিরুদ্ধে। ২৮ অগস্ট হবে সেই ম্যাচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE