Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India vs Pakistan

ভারত-পাক সিরিজ় শুরুর জন্য বিশেষ এক জনের কাছে আবেদন করবেন আফ্রিদি, কার কাছে?

এ বছর এশিয়া কাপ হওয়ার কথা পাকিস্তানে। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ জানিয়ে দেন যে, এই প্রতিযোগিতা অন্য দেশে হবে। পাকিস্তানে খেলতে যাবে না ভারত। এটা মানতে পারছেন না আফ্রিদিরা।

Shahid Afridi

ভারতীয় ক্রিকেট বোর্ড ক্ষমতাবান বলে মনে করেন আফ্রিদি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ মার্চ ২০২৩ ০৯:৫৪
Share: Save:

এশিয়া কাপে পাকিস্তানে ভারত খেলতে যাবে কি না সেই নিয়ে চর্চা চলছে। প্রতিযোগিতা অন্য দেশে সরিয়েও নিয়ে যাওয়া হতে পারে। এমন অবস্থায় নরেন্দ্র মোদীর কাছে আবেদন করতে চান শাহিদ আফ্রিদি। পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক মনে করেন দুই দেশের মধ্যে ক্রিকেট হতে দেওয়া উচিত। সেই কারণেই ভারতের প্রধানমন্ত্রীর কাছে আবেদন করবেন তিনি।

ভারতীয় ক্রিকেট বোর্ড ক্ষমতাবান বলে মনে করেন আফ্রিদি। পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার মনে করেন ক্ষমতা থাকলে কিছু দায়িত্বও থাকে। আফ্রিদি বলেন, “আমি মোদী শাহাবের কাছে আবেদন করব যাতে ক্রিকেট হতে পারে দুই দলের মধ্যে।” সেই সঙ্গে তিনি বলেন, “আমি বলব না পাকিস্তান ক্রিকেট বোর্ডের ক্ষমতা নেই। কিন্তু কিছু জায়গায় ভারতীয় বোর্ড এগিয়ে।”

আফ্রিদি মনে করেন ক্রিকেটই পারে দুই দেশকে জুড়ে রাখতে। ভারতীয় দলের অনেক ক্রিকেটারের সঙ্গে তাঁর বন্ধুত্ব রয়েছে বলেও জানিয়েছেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক। তিনি বলেন, “ভারতীয় দলে এখনও আমার অনেক বন্ধু রয়েছে। দেখা হলে আমরা আড্ডা দিই। এই তো আগের দিন সুরেশ রায়নার সঙ্গে দেখা হয়েছিল। ওর কাছে আমি একটা ব্যাট চেয়েছিলাম। ও ব্যাট দিল।”

পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠবে না বলেই মনে করছেন আফ্রিদি। তিনি বলেন, “বেশ কিছু আন্তর্জাতিক দল পাকিস্তানে এসে সিরিজ় খেলে গেল। নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আর প্রশ্ন উঠবে বলে মনে হয় না। ভারত থেকে আমরা বেশ কয়েক বার হুঁশিয়ারি পেয়েছি, কিন্তু দুই দেশের সরকার যদি রাজি থাকে তা হলে সিরিজ় ঠিক হবে। কিছু মানুষ চান ভারত এবং পাকিস্তানের মধ্যে ক্রিকেট যাতে খেলাই না হয়।”

এ বছর এশিয়া কাপ হওয়ার কথা পাকিস্তানে। কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ জানিয়ে দেন যে এই প্রতিযোগিতা অন্য দেশে হবে। পাকিস্তানে খেলতে যাবে না ভারত। তাতেই রেগে যায় পাকিস্তান। পিসিবি হুঁশিয়ারি দেয় যে, ভারত যদি এশিয়া কাপ খেলতে পাকিস্তান না যায়, তা হলে তারাও বিশ্বকাপ খেলার জন্য ভারতে যাবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE