Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Cheteshwar Pujara

পুজারা আবার বলির পাঁঠা! রোহিতরা মাঠে নামার আগেই প্রাক্তন নির্বাচকের মন্তব্যে বিতর্ক

ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্টের আগে প্রাক্তন জাতীয় নির্বাচক সুনীল জোশীর মন্তব্যে বিতর্ক শুরু হয়েছে। নিজের পছন্দের প্রথম একাদশ জানিয়েছেন তিনি। সেটা নিয়েই চলছে বিতর্ক।

File picture of Indian cricketer Cheteshwar Pujara

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতীয় দলের গুরুত্বপূর্ণ সদস্য চেতেশ্বর পুজারা। কিন্তু তাঁকে নিয়েই শুরু হয়েছে বিতর্ক। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৩ ২০:০১
Share: Save:

চেতেশ্বর পুজারাকে কি আবার বলির পাঁঠা করা হতে পারে? সূর্যকুমার যাদবকে দলে ঢোকাতে কি বাদ দেওয়া হতে পারে তাঁকে? ভারতের প্রাক্তন জাতীয় নির্বাচক সুনীল জোশীর মন্তব্যের পর থেকে শুরু হয়েছে বিতর্ক। আসরে নেমেছেন আরও এক প্রাক্তন ক্রিকেটার।

নাগপুরে ভারত-অস্ট্রেলিয়া প্রথম টেস্টের আগে একটি টুইট করেছেন সুনীল। সেখানে নিজের পছন্দের একাদশ জানিয়েছেন তিনি। সেই একাদশে রয়েছেন, রোহিত শর্মা, শুভমন গিল, সূর্যকুমার যাদব, বিরাট কোহলি, লোকেশ রাহুল, শ্রীকর ভরত, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, কুলদীপ যাদব, মহম্মদ শামি ও মহম্মদ সিরাজ়। অর্থাৎ, সেই দলে পুজারার জায়গায় সুযোগ পেয়েছেন সূর্য।

টুইটে প্রথম একাদশ ঘোষণা করার পাশাপাশি ক্যাপশনে সুনীল লিখেছেন, ‘‘অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে ভারতীয় দল এমনই হতে পারে। সূর্য ও পুজারার মধ্যে অদলবদল হবে।’’

সুনীলের এই টুইটের পরেই শুরু হয়েছে বিতর্ক। ভারতের প্রাক্তন ক্রিকেটার ডোড্ডা গণেশ এক হাত নিয়েছেন তাঁকে। গণেশ বলেছেন, ‘‘এক জন প্রাক্তন নির্বাচক পুজারার বদলে সূর্যের খেলার কথা বলেছে। এটা ভাবতেই পারছি না। পুজারার বদলে কাউকে খেলানোর কথা বলার স্পর্ধা কারও কী ভাবে হয়? পুজারাকে বার বার বলির পাঁঠা করা হচ্ছে।’’ তিনি আরও প্রশ্ন তুলেছেন, এখনও তো দল ঘোষণাই হয়নি। তার আগে এই ধরনের মন্তব্য সুনীল কী ভাবে করতে পারেন?

গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ব্যর্থতার পরে নির্বাচকের পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছিল চেতন শর্মা-সহ সব নির্বাচককে। সেই তালিকায় ছিলেন সুনীলও। পরে চেতনকে আবার নেওয়া হলেও সুনীলদের আর জায়গা দেয়নি বোর্ড। তাই ভারত-অস্ট্রেলিয়া টেস্টের আগে সুনীলের এই মন্তব্যে শুরু হয়েছে জলঘোলা। এখন দেখার বিসিসিআই বা ভারতীয় দল এই বিষয়ে মুখ খোলে কি না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE