Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
MS Dhoni

ধোনিকে পরের আইপিএলে কি দেখা যাবে? প্রশ্নের উত্তর দিয়ে দিলেন মাহি

আন্তর্জাতিক ক্রিকেট থেকে ২০২০ সালে অবসর নিয়েছেন ধোনি। তিনি বৃহস্পতিবার একটি অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন। সেখানেই ইঙ্গিত দিলেন পরের আইপিএল খেলবেন কি না।

MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৩ ১০:৩২
Share: Save:

এক অনুষ্ঠানে মহেন্দ্র সিংহ ধোনিকে প্রাক্তন ক্রিকেটার বলে সম্বোধন করা হয়েছিল। সঙ্গে সঙ্গে ভুল শুধরে দিলেন ধোনি। ভারতের অন্যতম সফল অধিনায়কের উত্তরে সমর্থকেদের আশা, আগামী আইপিএলেও খেলতে দেখা যাবে ধোনিকে। এই বছর আইপিএলে চেন্নাই সুপার কিংসকে ট্রফি এনে দেন তিনি।

বৃহস্পতিবার একটি অনুষ্ঠানে সঞ্চালক ধোনিকে যখন প্রাক্তন ক্রিকেটার বলে সম্বোধন করেন, তখন ধোনি বলেন, “আমি প্রাক্তন আন্তর্জাতিক ক্রিকেটার।” অর্থাৎ তিনি বুঝিয়ে দেন যে, আরও ক্রিকেট খেলবেন। ধোনি এখন আইপিএল ছাড়া অন্য কোনও প্রতিযোগিতায় খেলেন না। ফলে পরের বছর আইপিএলে তাঁকে খেলতে দেখা যাবে বলেই মনে করা হচ্ছে।

গত বছর চেন্নাই সুপার কিংসকে নেতৃত্ব দিয়ে আইপিএল জেতান ধোনি। ২০১৯ সালের বিশ্বকাপে শেষ বার তাঁকে ভারতের জার্সিতে দেখা গিয়েছিল। পরের বছর সমাজমাধ্যমে ঘোষণা করেন যে, তিনি আর আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন না। যদিও আইপিএল থেকে অবসর নেননি তিনি। ২০২২ সালে আইপিএল সব মাঠে খেলা হয়নি। সেই প্রতিযোগিতার পর মনে করা হয়েছিল যে, সেটাই হয়তো তাঁর শেষ আইপিএল। কিন্তু ধোনি চেন্নাইয়ের মাটিতে খেলতে চেয়েছিলেন। সারা দেশ ঘুরে খেলতে চেয়েছিলেন। ২০২৩ সালে সেটা হয় এবং ধোনি আইপিএলও জেতেন। তার পরেই ধোনির অবসরের সম্ভাবনা দেখা দিয়েছিল। তা এক প্রকার উড়িয়ে দিলেন ধোনি।

সেই অনুষ্ঠানে ধোনি বলেন যে, মানুষ হিসাবে ভাল হওয়া কতটা জরুরি। ভারতের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ, এক দিনের বিশ্বকাপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী অধিনায়ক বলেন, “আমি কখনও চাই না মানুষ আমাকে ভাল ক্রিকেটার হিসাবে মনে রাখুক। আমি চাই সমর্থকেরা আমাকে ভাল মানুষ হিসাবে মনে রাখুক। আর ভাল মানুষ হয়ে ওঠা একটা দীর্ঘমেয়াদি প্রক্রিয়া। শেষ দিন পর্যন্ত সেটা করে যেতে হয়।”

ধোনির হাঁটুতে চোট ছিল। সেই চোট নিয়েই এই বছর আইপিএল খেলেছিলেন তিনি। ধোনি বলেন, “হাঁটুতে একটা অস্ত্রোপচার হয়েছে। এখন রিহ্যাব চলছে। নভেম্বরের মধ্যে ঠিক হয়ে যাব। তবে রোজকার কাজে কোনও অসুবিধা নেই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE