Advertisement
০৬ মে ২০২৪
MS Dhoni

‘এখন তৈরি হতে সময় লাগে ১ ঘণ্টা ১০ মিনিট’ সাজগোজ করতে কেন এত সময় নেন ধোনি?

আগে তিনি ২০ মিনিটে হয়ে যেতে পারতেন। ৫০ মিনিট বেশি সময় লাগার কারণ তাঁর লম্বা চুল। এমনটাই জানালেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক।

MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২৩ ২৩:০৫
Share: Save:

মহেন্দ্র সিংহ ধোনির তৈরি হতে এখন সময় লাগে ১ ঘণ্টা ১০ মিনিট। আগে তিনি ২০ মিনিটে তৈরি হয়ে যেতে পারতেন। ৫০ মিনিট বেশি সময় লাগার কারণ তাঁর লম্বা চুল। এমনটা নিজেই জানালেন ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক।

মাস দুয়েক আগে ধোনিকে দেখা যায় লম্বা চুল রাখতে। ২০০৭ সালে ধোনিকে এমন লম্বা চুল রাখতে দেখা যেত। এখন সেই ধরনের চুল রাখা ধোনি বলেন, “এমন চুল রাখা খুব কঠিন। আগে আমি ২০ মিনিটে তৈরি হয়ে যেতাম। এখন ১ ঘণ্টা ১০ মিনিট লাগে। এমন চুল রাখছি ভক্তরা চাইছে বলে। কিন্তু এক দিন ঘুম থেকে উঠে যদি মনে হয় রাখব না, তাহলে কেটে ফেলব।”

২০০৭ সালে লম্বা চুলের ধোনিকে দেখলে মনে হত সিংহের মতো কেশর রয়েছে তাঁর। সেটাই আবার ফিরছে তাঁর নতুন লুকে। একটি বিজ্ঞাপনের জন্য ধোনির এই নতুন লুক বলে জানা গিয়েছিল। তাঁর সেই ছবি সমাজমাধ্যমে পোস্ট করেছিলেন কেশসজ্জাশিল্পী আলিম হাকিম।

আইপিএলে এক সময় কাঁচাপাকা জুলপিতেও দেখা গিয়েছিল ধোনিকে। তাঁর গালেও সাদা-কালো দাড়ি দেখা যেত। সেই সব পাল্টে দিয়েছে। ৪২ বছরের ধোনির সেই ছবিতে দেখা গিয়েছিল ঘাড় পর্যন্ত ঢেউ খেলানো লম্বা চুল তাঁর। চোখে কালো রোদচশমা। গালে হালকা দাড়ি। কালো টিশার্ট পরা ধোনির বয়স বোঝা দায়। এখনও ধোনি সেই চুল রেখে দিয়েছেন। পরের বছর আইপিএলেও তাঁকে এই লুকে দেখা যেতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

MS Dhoni CSK Chennai Super Kings
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE