Advertisement
০৩ মে ২০২৪
Joginder Sharma

বিশ্বকাপজয়ীর বিরুদ্ধে উঠল গুরুতর অভিযোগ, বিপদে ধোনির সতীর্থ

২০০৭ সালে ভারতের প্রথম এবং একমাত্র টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলে ছিলেন তিনি। সেই যোগিন্দর শর্মার বিরুদ্ধেই এ বার একটি আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগে মামলা দায়ের করা হল।

cricket

মহেন্দ্র সিংহ ধোনি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৪ ২১:২৭
Share: Save:

২০০৭ সালে ভারতের প্রথম এবং একমাত্র টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলে ছিলেন তিনি। তাঁর ওভারেই জেতে ভারত। ক্রিকেট ছেড়ে এখন তিনি হরিয়ানা পুলিশের ডিএসপি পদে কর্মরত। সেই যোগিন্দর শর্মার বিরুদ্ধেই এ বার একটি আত্মহত্যায় যুক্ত থাকার অভিযোগে মামলা দায়ের করা হল। হিসারের এক বাসিন্দার আত্মহত্যার পর যোগিন্দরের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

তিনি একা নন, আরও পাঁচজনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। তাঁরা হলেন অজয়বীর, ঈশ্বর, প্রেম, রাজেন্দ্র এবং সিহাগ। প্রত্যেকের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ উঠেছে। সম্পত্তি নিয়ে বিবাদের জেরে গত ১ জানুয়ারি আত্মহত্যা করেন হিসারের বাসিন্দা পবন। পরের দিন পবনের মা সুনীতা স্থানীয় থানায় একটি অভিযোগ দায়ের করেন। তিনি জানান, আদালতে সম্পত্তি বিবাদের জেরে মামলা চলছে। যোগিন্দর-সহ ছ’জনের বিরুদ্ধে তিনি অভিযোগ করেন। তাঁর দাবি, এঁরা প্রত্যেকেই দিনের পর দিন নির্যাতন করেছেন পবনকে। যে কারণে তিনি আত্মহত্যা করেছেন।

পবনের পরিবার তাঁর মৃতদেহ নিয়ে প্রতিবাদ জানায়। তাঁদের দাবি, তফসিলি জাতি আইনে এখনই অভিযুক্তদের গ্রেফতার করতে হবে। পুলিশের কাছে ছ’টি দাবিও জানানো হয়েছে পরিবারের তরফে। তার মধ্যে পরিবারকে আর্থিক সহায়তা ছাড়াও সঠিক বিচারের কথা বলা হয়েছে।

পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, প্রত্যেকের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগ করা হয়েছে। আরও ধারা যোগ করা যায় কি না তা দেখা হচ্ছে। যোগিন্দর অবশ্য অভিযোগ অস্বীকার করে বলেছেন, “আমি এই মামলার ব্যাপারে কিছুই জানি না। আমি পবনকে চিনি না এবং কোনও দিন দেখিনি।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Joginder Sharma MS Dhoni
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE