Advertisement
০৭ মে ২০২৪
Sam Harper

অনুশীলনের সময় মাথায় গুরুতর চোট, হাসপাতালে ভর্তি করা হল ক্রিকেটারকে

অনুশীলন করতে গিয়ে মাথায় গুরুতর চোট পেলেন ক্রিকেটার। অ্যাম্বুল্যান্সে করে তাঁকে নিয়ে যাওয়া হল হাসপাতালে। কোথায় ঘটেছে এই ঘটনা?

cricket

স্যাম হারপার। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৪ ১৮:২৭
Share: Save:

অনুশীলন করতে গিয়ে মাথায় গুরুতর চোট পেলেন ক্রিকেটার। অ্যাম্বুল্যান্সে করে তাঁকে নিয়ে যাওয়া হল হাসপাতালে। মেলবোর্ন স্টার্সের উইকেটকিপার স্যাম হারপারকে শুক্রবার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। শনিবার অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগে (বিবিএলে) স্টার্সের খেলা রয়েছে সিডনি সিক্সার্সের সঙ্গে। সেই ম্যাচের আগে অনুশীলন করার সময় এই ঘটনা ঘটেছে।

এক ক্রিকেট ওয়েবসাইটের খবর অনুযায়ী, একটি বল আড়াআড়ি ভাবে খেলতে গিয়েছিলেন তিনি। বল তাঁর হেলমেটের গ্রিলের তলা দিয়ে ঢুকে চোয়ালে লাগে। গলার কাছে অনেকটাই কেটে যায়। সঙ্গে সঙ্গে ছুটে আসে স্টার্সের মেডিক্যাল দল। রক্তপাত কোনও মতে বন্ধ করা হয়।

তার পরেই একটি অ্যাম্বুল্যান্স ডাকা হয়। হারপারের জ্ঞান ছিল। হাসপাতালে নিয়ে যাওয়ার সময় তিনি স্বাভাবিক ভাবেই শ্বাস নিচ্ছিলেন। পরবর্তী চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বেশ কিছু স্ক্যান করা হবে। তার জন্য শুক্রবার রাতে হাসপাতালেই থাকবেন তিনি।

হারপারের ঘটনার পরেই অনুশীলন বন্ধ হয়ে যায়। অতীতে বিবিএলে হারপারের কনকাশনের একাধিক ইতিহাস রয়েছে। তাই এই ঘটনাকে গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। ২০২০ সালে হোবার্ট হারিকেনসের বোলার নাথান এলিসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়েছিল হারপারের। সে বারও তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। ২০১৭ সালে শেফিল্ড শিল্ডের ম্যাচে কিপিং করার সময় ব্যাটারের ব্যাটে আঘাত পেয়েছিলেন তিনি।

শনিবারের ম্যাচে খেলা হবে না হারপারের। এ দিকে, স্টার্সের দলে বিকল্প উইকেটকিপারও নেই। স্টার্সের প্রাক্তন ক্রিকেটার পিটার হ্যান্ডসকম্বকে স্বল্প মেয়াদের চুক্তিতে দলে নেওয়া হতে পারে। তাঁর আবার গ্রেড ক্রিকেটে খেলার কথা শনিবার। কিন্তু আপৎকালীন পরিস্থিতিতে বিবিএলে খেলতে হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Big Bash League Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE