Advertisement
২৭ এপ্রিল ২০২৪
IPL

IPL: আইপিএলের টিকিট উপহার দিতে চাইলে গুণতে হবে জিএসটি, নয়া ফতোয়া

এত দিন পর্যন্ত আইপিএলের টিকিট বিনামূল্যে কাউকে দিতে গেলে কোনও কর দিতে হত না। নয়া নিয়মে তা জিএসটি-র অধীনে আসতে চলেছে।

টিকিট উপহারেও বিড়ম্বনা

টিকিট উপহারেও বিড়ম্বনা ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ জুলাই ২০২২ ১৯:৩২
Share: Save:

পরের আইপিএলে প্রিয়জনকে কোনও ম্যাচের টিকিট উপহার দেবেন ভেবেছেন? এ বার থেকে তার জন্য গুণতে হতে পারে অতিরিক্ত গাঁটের কড়ি। কাউকে টিকিট উপহার দিতে চাইলে এ বার থেকে দিতে হবে জিএসটি। এমনই নিয়ম এনেছে আপিলেট অথরিটি অব অ্যাডভান্সড রুলিং (আর)।

নতুন নিয়মের ফলে কোনও আইপিএলের দল বা কোনও সংস্থা তাদের কর্মীদের আইপিএলের টিকিট উপহার দিতে চাইলে জিএসটি গুণতে হবে। কত শতাংশ জিএসটি দিতে হবে তা অবশ্য বলা হয়নি। তবে মনে করা হচ্ছে, এতে উপহার দেওয়া টিকিট (কমপ্লিমেন্টারি) দেওয়ার পরিমাণ কমবে। অতিরিক্ত টাকা দিয়ে কেউই টিকিট উপহার দিতে চাইবেন বলে মনে করছেন না সংশ্লিষ্ট বিশেষজ্ঞরা।

এখনও গোটা বিষয়টিই কারওর কাছে পরিষ্কার নয়। আইপিএলের দল পঞ্জাব কিংস যারা চালায়, সেই সংস্থা ইতিমধ্যেই আর-র পঞ্জাব বেঞ্চে আবেদন করে বিষয়টির ব্যাখ্যা চেয়েছে। তারা জানতে চেয়েছে, কমপ্লিমেন্টারি টিকিটের ক্ষেত্রে কর দিতে হবে কিনা। শুধু আইপিএল দলগুলিই নয়, অনেক বহুজাতিক সংস্থাও তাদের কর্মীদের বিনামূল্যে টিকিট দিয়ে থাকে। তারাও ধন্দে রয়েছে। যাঁরা এত দিন বিনামূল্যে টিকিট পেয়ে খেলা দেখতে যেতেন, তাঁদের মধ্যেও সংশয় রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL tickets GST
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE