Advertisement
০১ মে ২০২৪
Team India

ভারতের টেস্ট দলে সূর্যকুমারকে দেখতে চাইছেন ভারতের বিশ্বকাপজয়ী ক্রিকেটার

সূর্যকুমারের বয়স ৩২ বছর। এখনও পর্যন্ত টেস্ট না খেললেও ৪৫টি টি-টোয়েন্টি এবং ১৬টি এক দিনের ম্যাচ খেলে ফেলেছেন। টি-টোয়েন্টিতে তিনটি শতরান-সহ তাঁর সংগ্রহ ১৫৭৮ রান।

শ্রীলঙ্কার বিরুদ্ধে রাজকোটে শতরান করেন সূর্যকুমার।

শ্রীলঙ্কার বিরুদ্ধে রাজকোটে শতরান করেন সূর্যকুমার। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২৩ ১৭:০৩
Share: Save:

টি-টোয়েন্টিতে আইসিসির ক্রমতালিকা অনুযায়ী বিশ্বের এক নম্বর ব্যাটার সূর্যকুমার যাদব। তাঁকে এ বার টেস্ট দলেও দেখতে চাইছেন গৌতম গম্ভীর। ভারতের প্রাক্তন ওপেনার মনে করেন লাল বলের ক্রিকেটেও সূর্যকুমারকে সুযোগ দেওয়া উচিত।

সূর্যকুমারের বয়স ৩২ বছর। এখনও পর্যন্ত টেস্ট না খেললেও ৪৫টি টি-টোয়েন্টি এবং ১৬টি এক দিনের ম্যাচ খেলে ফেলেছেন। টি-টোয়েন্টিতে তিনটি শতরান-সহ তাঁর সংগ্রহ ১৫৭৮ রান। এক দিনের ক্রিকেটে তাঁর সংগ্রহ ৩৮৪ রান। শ্রীলঙ্কার বিরুদ্ধে রাজকোটে শতরান করেন সূর্যকুমার। ৫১ বলে ১১২ রানের অপরাজিত ইনিংসে ন’টি ছক্কা এবং সাতটি চার মেরেছেন তিনি। সূর্যকুমার যে ভাবে ব্যাটিং করছেন তা টেস্ট ক্রিকেটের সঙ্গে মেলে না। রাহুল দ্রাবিড় মনে করেন তাঁর ব্যাটিং কখনও দেখেনি সূর্যকুমার। কিন্তু সেই ব্যাটারকেই টেস্ট ক্রিকেটে দেখতে চাইলেন গম্ভীর।

শনিবার গম্ভীর ইনস্টাগ্রামে একটি পোস্ট করে লেখেন, “দুর্দান্ত ইনিংস। এ বার সময় এসেছে সূর্যকুমারকে টেস্ট ক্রিকেটে খেলানোর।” গম্ভীর সেই লেখার সঙ্গে সূর্যের যে ছবি দিয়েছেন তাতে দেখা যাচ্ছে মাটিতে বসে উইকেটের পিছনে সুইপ মারছেন সূর্যকুমার। যা টেস্ট ক্রিকেটে দেখতে পাওয়া কঠিন। শুধু গম্ভীর নন, এর আগে রবি শাস্ত্রীও দাবি করেন সূর্যকে টেস্ট ক্রিকেটে খেলানোর। শাস্ত্রী বলেছিলেন, “আমার মনে হয় সূর্যকুমার তিন ধরনের ক্রিকেটেই খেলতে পারবে। আমি জানি সূর্যকুমারকে টেস্টের জন্য কখনও ভাবা হয় না, কিন্তু ও তিন ধরনের ক্রিকেটেই খেলতে পারে। টেস্টে পাঁচ নম্বরে ব্যাট করতে পাঠালে সূর্যকুমার অনেককেই তাক লাগিয়ে দিতে পারে।”

লাল বলের ক্রিকেটে ভারতের হয়ে এখনও পর্যন্ত না খেললেও ঘরোয়া ক্রিকেটে খেলেছেন সূর্যকুমার। প্রথম শ্রেণির ক্রিকেটে ৭৯টি ম্যাচে ৫৫৪৯ রান রয়েছে তাঁর। ১৪টি শতরানও করেছেন তিনি। বল হাতে ২৪টি উইকেটও নিয়েছেন সূর্যকুমার। লাল বলের ক্রিকেটের সেই অভিজ্ঞতা আন্তর্জাতিক মঞ্চে অবশ্যই কাজে লাগাতে পারেন সূর্যকুমার। যদিও ভারতীয় ক্রিকেটে এখনও পর্যন্ত শুধু সাদা বলের ক্রিকেটেই খেলতে দেখা গিয়েছে তাঁকে। আগামী দিনে নির্বাচকরা সূর্যকুমারকে টেস্ট ক্রিকেটের জন্য ভাবেন কি না তা নিয়ে আগ্রহ থাকবে গম্ভীরদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE