Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Glenn Maxwell

ভারতের বিরুদ্ধে নজির গড়তে পারেন চেন্নাইয়ের জামাই, কোন কীর্তির সামনে ম্যাক্সওয়েল?

ভারত-অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ে একটি নজির গড়তে পারেন ম্যাক্সওয়েল। অসি অলরাউন্ডার এক সঙ্গে টপকে যেতে পারেন তিন জন ক্রিকেটারকে।

picture of Glenn Maxwell

গ্লেন ম্যাক্সওয়েল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২৩ ২০:১৫
Share: Save:

দিন কয়েক আগেই বিশ্বকাপে আফগানিস্তানের বিরুদ্ধে ২০১ রানের ইনিংস খেলে হইচই ফেলে দিয়েছিলেন গ্লেন ম্যাক্সওয়েল। ফাইনালে অস্ট্রেলিয়ার জয়ের রানও এসেছিল তাঁর ব্যাট থেকে। আসন্ন ভারত-অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি সিরিজ়ে আরও একটি নজির গড়তে পারেন অসি অলরাউন্ডার।

বিশ্বকাপে ম্যাক্সওয়েলেপ ব্যাট থেকে এসেছে ৪০০ রান। ফর্মে রয়েছেন অস্ট্রেলিয়ার অভিজ্ঞ অলরাউন্ডার। তাঁর সামনে রয়েছে আরও একটি রেকর্ডের সুযোগ। সে জন্য সূর্যকুমার যাদবের দলের বিরুদ্ধে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচে তাঁকে করতে হবে ১৫৪ রান। তা হলেই তিনি হয়ে যাবেন টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের বিরুদ্ধে সর্বোচ্চ রান সংগ্রহকারী। এখনও পর্যন্ত ভারতের বিরুদ্ধে ১৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ২৭.৩৭ গড়ে ম্যাক্সওয়েল করেছেন ৪৩৮ রান। একটি শতরান এবং দু’টি অর্ধশতরান রয়েছে তাঁর ভারতের বিরুদ্ধে। তবে ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটে রান করার ক্ষেত্রে তিনি রয়েছেন এখন চতুর্থ স্থানে।

টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতের বিরুদ্ধে এখনও পর্যন্ত সর্বোচ্চ রান করেছেন ওয়েস্ট ইন্ডিজ়ের নিকোলাস পুরান। ২০টি ম্যাচে তাঁর সংগ্রহ ৫৯২ রান। এই তালিকায় দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছেন যথাক্রমে অ্যারন ফিঞ্চ এবং জস বাটলার। তাঁরা ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি ক্রিকেটে করেছেন যথাক্রমে ৫০০ এবং ৪৭৫ রান।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়ে আর ১৫৪ রান করলে পুরান, ফিঞ্চ এবং বাটলারকে টপকে শীর্ষে চলে আসবেন ম্যাক্সওয়েল। করবেন নতুন রেকর্ড। উল্লেখ্য, ভারত-অস্ট্রেলিয়ার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ় শুরু হবে ২৩ নভেম্বর থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Glenn Maxwell T20I record India vs Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE