Advertisement
২৬ সেপ্টেম্বর ২০২২
India

Glenn McGrath: অস্ট্রেলিয়ার কাঁটা সেই ভারতই, মত ম্যাকগ্রার

ম্যাকগ্রা মনে করেন, উপমহাদেশের পরিবেশের সঙ্গে ধীরে ধীরে মানিয়ে নিতে শুরু করেছে অস্ট্রেলিয়া।

ভারত-অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে এখন থেকেই উত্তেজিত গ্লেন ম্যাকগ্রা।

ভারত-অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে এখন থেকেই উত্তেজিত গ্লেন ম্যাকগ্রা। ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৬ অগস্ট ২০২২ ০৬:৩৮
Share: Save:

আগামী বছর ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ় রয়েছে অস্ট্রেলিয়ার। যা নিয়ে এখন থেকেই উত্তেজিত কিংবদন্তি পেসার গ্লেন ম্যাকগ্রা। তিনি মনে করেন, ভারতের মাটিতে টেস্ট সিরিজ়েই পরিষ্কার হয়ে যাবে অস্ট্রেলিয়ার শক্তি। তবে পাকিস্তান ও শ্রীলঙ্কা সফরে তাঁর দেশের পারফরম্যান্সে মুগ্ধ প্রাক্তন পেসার।

ম্যাকগ্রা মনে করেন, উপমহাদেশের পরিবেশের সঙ্গে ধীরে ধীরে মানিয়ে নিতে শুরু করেছে অস্ট্রেলিয়া। কিন্তু ভারতের মাটিতে টেস্ট খেলতে এসে সব অঙ্ক পাল্টে যেতে পারে। ২০২৩-এর ফ্রেব্রুয়ারি-মার্চ নাগাদ বর্ডার-গাওস্কর ট্রফি হতে পারে। ২০০৪ সালের পরে ভারতের মাটি থেকে আর টেস্ট সিরিজ় জিতে ফিরতে পারেনি অস্ট্রেলিয়া। কিন্তু এ বার সব কিছু পাল্টে দিতে মরিয়া প্যাট কামিন্সরা।

অস্ট্রেলিয়ার ক্রিকেট ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাৎকারে ম্যাকগ্রা বলেছেন, ‘‘আইপিএলের সৌজন্যে বিশ্বের বহু ক্রিকেটার উপমহাদেশের পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে পেরেছে। বেশ কয়েক মাস তারা এই পরিবেশে খেলে। অস্ট্রেলিয়ার বর্তমান দল পাকিস্তান ও শ্রীলঙ্কায় ভাল খেলার ফলেই বলে দেওয়া যায়, তারা উন্নতি করছে এই পরিবেশে।’’ যোগ করেছেন, ‘‘কিন্তু ভারতের বিরুদ্ধে আমরা কী রকম খেলব, তার উপরেই নির্ভর করবে সব কিছু।’’ ভারতীয় উপমহাদেশে ম্যাকগ্রার পারফরম্যান্স ছিল নজর কাড়ার মতো। মোট ৮টি টেস্ট খেলেছেন ভারতের মাটিতে। পেয়েছেন ৩৩ উইকেট। ম্যাকগ্রার কাছে জানতে চাওয়া হয়, ভারতের মাটিতে পেসার হিসেবে সাফল্য পাওয়ার রহস্য কী? ম্যাকগ্রার উত্তর, ‘‘লেংথ পরিবর্তন করতে হয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.