Advertisement
২০ জুলাই ২০২৪
ICC Women's World T20

বিশ্বকাপ ছোঁয়ার আগেই সোনার হাতের স্পর্শ পেলেন শেফালি বর্মারা

সেমিফাইনালে নিউ জ়িল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠেছে ভারত। অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালের দরজা খুলেছে ইংল্যান্ড। দক্ষিণ আফ্রিকায় রবিবার একটা হাড্ডাহাড্ডি ম্যাচের অপেক্ষা।

Indian U19 captain Shefali Verma

ভারতীয় মেয়েদের দল দক্ষিণ আফ্রিকায় বিশ্বকাপ খেলতে গিয়েছে। রবিবার ফাইনাল খেলতে নামবে তারা। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ২৩:১৫
Share: Save:

ভারতের অনূর্ধ্ব-১৯ মহিলা দলের সঙ্গে দেখা করলেন নীরজ চোপড়া। ভারতীয় মেয়েদের দল দক্ষিণ আফ্রিকায় বিশ্বকাপ খেলতে গিয়েছে। রবিবার ফাইনাল খেলতে নামবে তারা। ইংল্যান্ডের বিরুদ্ধে সেই ম্যাচের আগে ভারতীয় দলের সঙ্গে দেখা করলেন অলিম্পিক্সে সোনাজয়ী নীরজ। কথা বললেন শেফালি বর্মাদের সঙ্গে।

টোকিয়ো অলিম্পিক্সে জ্যাভলিনে সোনা জেতেন নীরজ। তাঁর সঙ্গে ভারতের মেয়েদের অনূর্ধ্ব-১৯ দলের ছবি পোস্ট করে বোর্ড। বিসিসিআইয়ের তরফে পোস্ট করে লেখা হয়, “সোনালি বৈঠক। মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনালের আগে দলের সঙ্গে কথা বললেন অলিম্পিক্সে সোনা জয়ী নীরজ চোপড়া।”

সেমিফাইনালে নিউ জ়িল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠেছে ভারত। অস্ট্রেলিয়াকে হারিয়ে ফাইনালের দরজা খুলেছে ইংল্যান্ড। দক্ষিণ আফ্রিকায় রবিবার একটা হাড্ডাহাড্ডি ম্যাচের অপেক্ষা। ভারতীয় দলে রয়েছেন শেফালি বর্মা এবং রিচা ঘোষ। তাঁরা ভারতের সিনিয়র দলের হয়েও খেলেছেন। অনূর্ধ্ব-১৯ দলেও রাখা হয়েছে তাঁদের। যদিও নজর কেড়ে নিয়েছেন শ্বেতা সেহরাওয়াত। তিনি ৬ ম্যাচে ২৯২ রান করেছেন। এ বারের বিশ্বকাপে সব থেকে বেশি রান এসেছে তাঁর ব্যাট থেকেই।

নীরজ বেশির ভাগ সময় থাকেন আমেরিকাতে। সেখানেই অনুশীলন করেন তিনি। শুধু অলিম্পিক্সে সোনা নয়, ডায়মন্ড লিগ, এশিয়ান গেমস, কমনওয়েলথ গেমস, এশিয়ান চ্যাম্পিয়নশিপের মতো প্রতিযোগিতাতেও সোনা জেতেন নীরজ। বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপোও পেয়েছেন তিনি। নীরজের এখন চোখ এ বছরের বিশ্ব চ্যাম্পিয়নশিপে। অগস্ট মাসে যে প্রতিযোগিতায় নামবেন তিনি। পরে এশিয়ান গেমসও রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE